Sylhet Today 24 PRINT

শাবিতে পুন:ব্যবহারযোগ্য পণ্যের প্রদর্শনী শুরু

শাবি প্রতিনিধি |  ০৬ ডিসেম্বর, ২০১৫

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অব্যবহৃত পণ্য দিয়ে তৈরি করা পুন:ব্যবহারযোগ্য পণ্যের সপ্তাহব্যাপী প্রদর্শনী শুরু  হয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রকৃতি ও পরিবেশ বিষয়ক সংগঠন ‘গ্রিন এক্সপ্লোর সোসাইটি’ এ প্রদর্শনীর আয়োজন করেছে।

রোববার বেলা ১১টায় ক্যাম্পাসের অর্জুনতলায় প্রদর্শনীর উদ্বোধন করেন সংগঠনটির উপদেষ্টা স্থাপত্যকলা বিভাগের সহকারী অধ্যাপক কৌশিক সাহা । এসময় উপস্থিত ছিলেন নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক জাবেদ কায়সার, লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মাহমুদ হাসান, বন ও পরিবেশ বিজ্ঞান বিভাগের প্রভাষক সৌরভ দাস, একই বিভাগের প্রভাষক নুসরাত ইসলাম, গ্রিন এক্সপ্লোর সোসাইটির সভাপতি অর্চিষ্মান দত্ত, সাধারণ সম্পাদক মেহেদী হাসান মজুমদার প্রমূখ।

প্রদর্শনীতে রয়েছে পেন হোল্ডার, গিফট বক্স, জুয়েলারী বক্স, বেঙ্গলস বক্স, শপিং ব্যাগ। বর্জ্য হিসেবে ফেলে দেওয়া বিভিন্ন অব্যবহৃত জিনিস যেমন পুরনো খবরের কাগজ, প্লাস্টিকের বোতল সংরক্ষন ও সংযোজনের মাধ্যমে এসব পণ্য তৈরি করা হয়েছে।

গ্রীন এক্সপ্লোর সোসাইটির সভাপতি অর্চিষ্মান দত্ত বলেন, আমাদের পরিবেশের চারপাশে বিভিন্ন অব্যবহৃত পণ্য পড়ে থাকে। আমাদের উদ্দেশ্য হচ্ছে এসব অব্যহৃত পন্য কাজে লাগিয়ে পরিবেশকে রক্ষ করা। পাশাপাশি মানুষকে ধারণা দেওয়া যে এ অপ্রয়োজনীয় জিনিসগুলোও কাজে লাগে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.