Sylhet Today 24 PRINT

উৎসবমুখর পরিবেশে শাবিপ্রবি দিবস উদযাপন

শাবিপ্রবি প্রতিনিধি |  ১৪ ফেব্রুয়ারী, ২০২২

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে। বিগত বছরগুলোতে ১৩ ফেব্রুয়ারি এই দিবস পালন করা হলেও এবার বাংলা দিনপঞ্জি পরিবর্তিত হওয়ায় ১৪ ফেব্রুয়ারি (বাংলা পহেলা ফাল্গুন) বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন করা হচ্ছে।

সোমবার (১৪ ফেব্রুয়ারি) সকালে দিবসটি উদযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচির আয়োজন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সকাল সাড়ে ৯টায় প্রশাসনিক ভবনের সামনে জাতীয় ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। পরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন তিনি।

এরপর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের নেতৃত্বে একটি আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন। শোভাযাত্রাটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ করে মুক্তমঞ্চে এসে সমাবেশে মিলিত হয়।

পরে বেলুন উড়িয়ে এবং কেক কাটার মাধ্যমে ৩১তম বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন করেন উপাচার্য।

 এ সময় আরও উপস্থিত ছিলেন প্রশাসনিক কর্মকর্তাসহ শিক্ষক নেতারা।

এ সময় বিশ্ববিদ্যালয় দিবসের শুভেচ্ছা জানিয়ে উপাচার্য অধ্যাপক ফরিদ ফরিদ উদ্দিন আহমেদ বলেন, আমরা অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি, রোববার আমাদের বিশ্ববিদ্যালয় ৩১ বছর পার করেছে। এ সময়ের মধ্যে আমাদের অনেক অর্জন রয়েছে।

এ সময় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. তুলসী কুমার দাস, বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, প্রক্টর,রেজিস্ট্রার শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীগণ।

এদিকে, গতকাল জরুরি সিন্ডিকেট সভায় আজ থেকে হল খুলে দেয়ার সিদ্ধান্ত হয়। এর আগে আন্দোলন চলাকালে  গত ১৬ জানুয়ারি ক্লাস পরীক্ষা ও হল বন্ধের ঘোষণা করা হয়। তবে, তখন আন্দোলনকারীরা হল বন্ধের নির্দেশনা না মেনে, হল খোলা রাখে। এদিকে আগামীকাল মঙ্গলবার থেকে শুরু হচ্ছে অনলাইনে ক্লাস।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.