Sylhet Today 24 PRINT

করোনার পর ‘আভাস’ দিয়ে পথ নাটকে ফিরছে দিক থিয়েটার

শাবিপ্রবি প্রতিনিধি |  ০৭ মার্চ, ২০২২

করোনাকালীন বন্ধ শেষে দীর্ঘ ২৩ মাস পর আবারো পথ নাটকে ফিরছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) অন্যতম নাট্য বিষয়ক সংগঠন দিক থিয়েটার। এতে ৩ দিনব্যাপী পথ নাটক ‘আভাস’ নিয়ে আসছে সংগঠনটি।

সোমবার (৭ মার্চ) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন সংগঠনের সভাপতি আব্দুল বাছিত সাদাফ।

তিনি  জানান, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিব বর্ষ উদযাপনের অংশ হিসেবে বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে 'থিয়েটার এগেইনস্ট করোনা' শীর্ষক কার্যক্রমের আওতায় দেশের ৩০০টি নাট্য, নৃত্য ও আবৃত্তিদলের অংশগ্রহণে স্বল্প ব্যয়ে, স্বল্প পরিসরে, বিকল্প স্থানে করোনার বিরুদ্ধে নতুন প্রযোজনা মঞ্চায়নের উদ্যোগ নেয়া হয়।

এই উদ্যোগের সাথে সামিল হয়ে দীর্ঘ বিরতির পর শাবিপ্রবির অন্যতম নাট্য বিষয়ক সংগঠন 'দিক থিয়েটার' নিয়ে আসছে ৩১ তম প্রযোজনা ‘আভাস’। নাটকটি রচনা করেন, মোতাহের হোসেন সোহেল, নির্দেশনায় আছেন আব্দুল বাছিত সাদাফ।

তিনি আরও বলেন, মঙ্গলবার (৮ই মার্চ) বিকাল  ৪ টায় বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে, বৃহস্পতিবার (১০ মার্চ) দুপুর ২ টায় শাহজালাল বিশ্ববিদ্যালয় স্কুল এন্ড কলেজে, শনিবার (১২ মার্চ) দুপুর ২টায় পাঠানটুলার গোয়াবাড়ির বিদ্যা সিঁড়ি স্কুলে নাটকটি মঞ্চস্থ হবে।

উল্লেখ্য, ‘নাটকে সাম্যের আন্দোলন, জীবনের ভাষায় মুক্তি অন্বেষণ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ১৯৯৯ সালের ১৮ আগস্ট থেকে দিক নাট্য সংঘ নামে যাত্রা শুরু করেছিল দিক থিয়েটার।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.