Sylhet Today 24 PRINT

মেট্রোপলিটন ইউনিভার্সিটির উদ্যোগে শুরু হচ্ছে কলেজ ক্রিকেট টুর্নামেন্ট

নিজস্ব প্রতিবেদক |  ০৮ মার্চ, ২০২২

সিলেটের শীর্ষস্থানীয় বেসরকারি বিশ্ববিদ্যালয় মেট্রোপলিটন ইউনিভার্সিটির উদ্যোগে দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হবে কলেজ ক্রিকেট টুর্নামেন্ট। মেট্রোপলিটন ইউনিভার্সিটি স্পোর্টস ক্লাবের আয়োজনে সিলেটের ১৬টি কলেজ নিয়ে এই টুর্নামেন্ট আগামী ১৪ই মার্চ শুরু হবে।

এ উপলক্ষে মঙ্গলবার বিকাল ৩টায় শহরতলির বটেশ্বরস্থ বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে অধ্যাপক এম হাবিবুর রহমান লাইব্রেরি হলে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে কলেজ ক্রিকেট টুর্নামেন্টের বিস্তারিত তুলে ধরেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক, জাতীয় দলের বর্তমান ফিল্ডিং কোচ ও মেট্রোপলিটন ইউনিভার্সিটির উপপরিচালক রাজিন সালেহ।

সংবাদ সম্মেলনে স্বাগত বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের পরিচালক (প্রশাসন) তারেক ইসলাম জানান, মেট্রোপলিটন ইউনিভার্সিটির উদ্যোগে ২০১৯ সালে প্রথমবারের মতো কলেজ ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করা হয়েছিল। পরবর্তীতে করোনাভাইরাস পরিস্থিতির কারণে বৃহৎ পরিসরের এই টুর্নামেন্ট আয়োজন করা সম্ভব হয়নি। বর্তমানে করোনা পরিস্থিতি সহনীয় থাকায় ফের এই টুর্নামেন্টের আয়োজন করা হচ্ছে।

মেট্রোপলিটন ইউনিভার্সিটির উপপরিচালক রাজিন সালেহ জানান, তৃণমূল থেকে সম্ভাবনাময় ও প্রতিভাবান ক্রিকেটারদের খুঁজে বের করতেই মেট্রোপলিটন ইউনিভার্সিটি কলেজ ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করছে। এখান থেকে ওঠে আসা সম্ভাবনাময় ও প্রতিশ্রুতিশীল ক্রিকেটারদের সামনে এগিয়ে যাওয়ার জন্য প্রয়োজনীয় সহযোগিতা করা হবে।

তিনি জানান, অংশগ্রহণকারী ১৬টি কলেজকে চারটি গ্রুপে ভাগ করে লিগ পর্যায়ের ম্যাচগুলো সম্পন্ন হবে। প্রতিটি গ্রুপের শীর্ষ দল দুটি যাবে কোয়ার্টার ফাইনালে। পরে সেমিফাইনাল ও ফাইনাল অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টে চ্যাম্পিয়ন দল ট্রফি ও নগদ ২৫ হাজার টাকা এবং রানার্সআপ দল ট্রফি ও নগদ ১৫ হাজার টাকা পুরস্কার পাবে। এছাড়া ম্যান অব দ্য ম্যাচ, ম্যান অব দ্য সিরিজ, সর্বোচ্চ উইকেটশিকারি, সর্বোচ্চ রানসংগ্রাহকের জন্যও থাকবে পুরস্কার। ১৪ই মার্চ শুরু হয়ে টুর্নামেন্ট ২৬শে মার্চ শেষ হবে। আইসিসির নিয়মানুসারে হবে সবগুলো ম্যাচ।

সংবাদ সম্মেলনে মেট্রোপলিটন ইউনিভার্সিটির ব্যবসা প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক সাইদুর রহমান পলাশ, বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের পেসার আবু জায়েদ চৌধুরী রাহী ও সৈয়দ খালেদ আহমেদ, এমইউ স্পোর্টস ক্লাবের সভাপতি মহিউদ্দিনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এছাড়া স্পন্সর প্রতিষ্ঠান টিসিএল গ্লোবালের পক্ষে সহকারী ব্যবস্থাপক (বিজনেস ডেভলাপমেন্ট) মোহা. মাহমুদ হোসেন এবং যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অব পোর্টসমাউথের অ্যাসিসট্যান্ট বাংলাদেশ রিজিওনাল অ্যাডভাইজার মো. নুরুজ্জামান উপস্থিত ছিলেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.