Sylhet Today 24 PRINT

এমসি কলেজে যথাযোগ্য মর্যাদায় গণহত্যা দিবস পালিত

সিলেটটুডে ডেস্ক |  ২৫ মার্চ, ২০২২

সিলেটের মুরারিচাঁদ  (এমসি) কলেজে যথাযোগ্য মর্যাদায় ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে ২৫ মার্চ গণহত্যা দিবস পালন করা হয়।

শুক্রবার সকালে জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিতকরণ এবং কালো ব্যাজ ধারণের মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু হয়। সকাল ১০ টায় কলেজ অডিটোরিয়ামে গণহত্যা বিষয়ক প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। পরে পবিত্র কোরআন তিলাওয়াত ও পবিত্র গীতা পাঠের মধ্য দিয়ে অডিটোরিয়ামে মূল অনুষ্ঠান শুরু হয়। শিক্ষক পরিষদের যুগ্ম সম্পাদক ও অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক মোছাম্মৎ জেবিন আক্তারের সঞ্চালনায় আলোচনা সভায় সভাপতিত্ব করেন অধ্যক্ষ প্রফেসর মো. সালেহ আহমদ।

সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন শিক্ষক পরিষদের সম্পাদক ও পদার্থবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ তৌফিক এজদানী চৌধুরী।

গণহত্যা দিবসের উপর 'সেক্টর কমান্ডার ফোরাম মুক্তিযুদ্ধ’৭১ এর সিলেট জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা মহীউদ্দিন আহমেদ ‘২৫ মার্চ গণহত্যা ও মহান মুক্তিযুদ্ধ’ সম্পর্কে স্মৃতিচারণমূলক আলোচনা করেন।

এছাড়াও সভায় উপস্থিত থেকে মুরারিচাঁদ কলেজের উপাধ্যক্ষ প্রফেসর পান্না রানী রায় তাঁর মূল্যবান বক্তব্য রাখেন।  সভায় বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান ও অন্যান্য শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

২৫ মার্চ গণহত্যা দিবসের আলোচনা সভায় সভাপতির বক্তৃতায় প্রফেসর মো. সালেহ আহমদ বলেন-,আমরা যদি ঐক্যবদ্ধ হয়ে দেশের উন্নয়নের জন্য কাজ করি, তাহলে যাঁদের আত্মত্যাগের বিনিময়ে আমরা আজ স্বাধীন সার্বভৌম রাষ্ট্র এবং লাল-সবুজের পতাকা পেয়েছি, তাঁদের আত্মার  শান্তি কামনা করি। পরে শহিদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া মাহফিল এর মধ্য দিয়ে অনুষ্ঠান সমাপ্ত হয়।

একই সাথে ১৯৭১ সালের ২৫শে মার্চ গণহত্যায় নিহতদের স্মরণে বাদ জোহর এমসি কলেজ ও হোস্টেল মসজিদে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.