Sylhet Today 24 PRINT

ইউজিসির অভিন্ন নীতিমালা বাতিলের দাবিতে শাবিতে মানববন্ধন

শাবিপ্রবি প্রতিনিধি |  ২৯ জুন, ২০২২

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) কর্তৃক প্রণীত অভিন্ন নীতিমালা বাতিলের দাবিতে এবং বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় কর্মচারী ফেডারেশন (বাআবিকফ) এর দেওয়া ১১ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে মানববন্ধন কর্মসূচি পালন করেছে শাবি কর্মচারী ইউনিয়ন।

বুধবার (২৯ জুন) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

কর্মচারী ইউনিয়নের সভাপতি মো. তাজুল ইসলামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. রমজান আহমেদের সঞ্চালনায় বক্তব্য রাখেন বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় কর্মচারী ফেডারেশনের সহ-সভাপতি মো. ছাদেক আহমদ, সহ-ধর্মবিষয়ক সম্পাদক মো. সালাউদ্দিন বুকশান, শাবি কর্মচারী ইউনিয়নের সাবেক সিনিয়র সহ-সভাপতি শেখ অহিদুর রহমান এবং সাধারণ সদস্য আফজল হোসেন, জাহাঙ্গীর আলম ও এনামুল হক।

মানববন্ধনে বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় কর্মচারী ফেডারেশনের সহ-সভাপতি মো. ছাদেক আহমদ বলেন, ইউজিসি যে নীতিমালা করেছে সেটি দেখে আমরা হতবাক হয়েছি। এ নীতিমালা শিক্ষা মন্ত্রলালয়ে না পাঠানোর জন্য ইউজিসিকে আমরা অনুরোধ করেছি। কারণ এ নীতিমালায় কর্মচারীদের কোনো স্বার্থের উল্লেখ নাই। আমরা উদ্দেশ্য প্রনদিতভাবে কোন আন্দোলনে করতে চাই না। তবে ইউজিসির প্রণীত নীতিমালা বাতিল ও কর্মচারী ফেডারেশনের দেওয়া ১১ দফা দাবি দ্রুত বাস্তবায়ন না করলে কঠোর আন্দোলন শুরু হবে।

এসময় কর্মচারী ইউনিয়নের সভাপতি মো. তাজুল ইসলাম বলেন, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) কর্তৃক বিশ্ববিদ্যালয়ের কর্মচারীদের জন্য যে নীতিমালা প্রণয়ন করেছে তা কর্মচারীদের জন্য আশীর্বাদের পরিবর্তে অভিশাপে পরিণত হয়েছে। এটি বাস্তবায়ন হলে বাংলাদেশের বিশ্ববিদ্যালয়ের কর্মচারীদের উপর অবিচার করা হবে। তাই এ নীতিমালা বাতিলের দাবি জানাচ্ছি পাশাপাশি আন্তঃবিশ্ববিদ্যালয় কর্মচারী ফেডারেশন কর্তৃক দেওয়া ১১ দফা দাবি জানাচ্ছি।

অন্যদিকে একই দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে শাবি কর্মচারী সমিতি। এতে কর্মচারী সমিতির সভাপতি মো. শাহাজাহান সিরাজের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. জুয়েল মিয়ার সঞ্চালনায় বক্তব্য রাখেন সমাজসেবা সম্পাদক মো. ফয়সাল খান, কার্যকরী সদস্য আব্দুর রউফ প্রমুখ। মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দপ্তর, বিভাগের দুই শতাধিক কর্মচারী অংশগ্রহণ করেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.