Sylhet Today 24 PRINT

বুলবুলের মৃত্যুতে শাবি লোকপ্রশাসন বিভাগে ১০ দিনের জন্য ক্লাস-পরীক্ষা স্থগিত

নিজস্ব প্রতিবেদক |  ২৯ জুলাই, ২০২২

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থী মো. বুলবুল আহমেদ (২২) হত্যার ঘটনায় শোক পালনের লক্ষ্যে ১০ দিনের জন্য ক্লাস ও পরীক্ষা স্থগিতের নোটিশ দিয়েছে লোকপ্রশাসন বিভাগ। লোকপ্রশাসন বিভাগের ভারপ্রাপ্ত প্রধান অধ্যাপক শামীমা তাসনীম বিষয়টি নিশ্চিত করেছেন।

ছুরিকাঘাতে প্রাণ হারানো বুলবুল ওই বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। শামীমা তাসনীম বলেন, বুলবুলের মৃত্যুতে লোকপ্রশাসন বিভাগ গভীরভাবে শোকাহত। গত মঙ্গলবার থেকে এ বিভাগে কোনো ক্লাস ও পরীক্ষা হয়নি। শোক পালনের অংশ হিসেবেই ২৬ জুলাই থেকে ৪ আগস্ট পর্যন্ত বিভাগের সব সেমিস্টারের ক্লাস ও পরীক্ষা স্থগিতের একটি নোটিশ দেওয়া হয়েছে।

সোমবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পাশে গাজী-কালু টিলা লাগোয়া ‘নিউজিল্যান্ড’ এলাকায় বুলবুল ছুরিকাহত হন। পরে তাকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা মৃত ঘোষণা করেন। এ ঘটনায় রাতেই সিলেট মহানগরের জালালাবাদ থানায় হত্যা মামলা করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন। পরে পুলিশ তিনজনকে গ্রেপ্তার করেছে।

বুলবুলের বাড়ি নরসিংদী সদর উপজেলার নন্দীপাড়া গ্রামে। তিনি বিশ্ববিদ্যালয়ের শাহপরান হলের ২১৮ নম্বর কক্ষে থাকতেন। বুলবুলের মৃত্যুর সংবাদ পাওয়ার পর বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা সোমবার রাত থেকে দোষী ব্যক্তিদের বিচার ও ক্যাম্পাসে নিরাপত্তা বাড়ানোর দাবিতে কর্মসূচি পালন করে আসছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.