Sylhet Today 24 PRINT

গুচ্ছ ভর্তি পরীক্ষা: যাতায়াতের সুবিধায় ২০টি বাস দিল শাবিপ্রবি প্রশাসন

শাবিপ্রবি প্রতিনিধি |  ৩০ জুলাই, ২০২২

আজ শনিবার 'এ' ইউনিট দিয়ে শুরু হচ্ছে ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা। এরই অংশ হিসেবে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ( শাবিপ্রবি) কেন্দ্রে অনুষ্ঠিত হচ্ছে এ পরীক্ষা।

এতে পরীক্ষার্থী ও অভিভাবকদের যাতায়াতে সুবিধার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে ২০টি বাস দেওয়া হয়েছে।

শনিবার (৩০ জুলাই) সকালে বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক অধ্যাপক ড. মো.  কামরুজ্জামান চৌধুরী।

তিনি বলেন, গুচ্ছ ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে পরিচালনার জন্য শিক্ষার্থী-অভিভাবকদের যাতায়াতে সুবিধার্থে বিশ্ববিদ্যালয় থেকে ২০টি বাস দেওয়া হয়েছে। যা সকাল সাড়ে ৯টা থেকে শিক্ষার্থীদের ক্যাম্পাসে নিয়ে আসতে শুরু করেছে। পরীক্ষা শেষে বাসগুলো আবারো শিক্ষার্থীদের নিজেদের গন্তব্যে পৌঁছে দেবে।

তিনি আরও বলেন, পরীক্ষা শেষে বেলা দেড়টা এবং পৌনে ২টায় বাসগুলো ক্যাম্পাস থেকে সিলেটের বিভিন্ন গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে যাবে। শিক্ষার্থী ছাড়াও শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং পরীক্ষা নিয়ন্ত্রণ কাজে পরিবহন সুবিধার্থে বিভিন্ন ধরণের যানবাহন দেওয়া হয়েছে।

এদিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, পরীক্ষা সুষ্ঠুভাবে পরিচালনার জন্য সবধরনের নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে। এতে ভর্তি পরীক্ষায় ডিজিটাল জালিয়াতিসহ শিক্ষার্থীদের নিরাপত্তায় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরে বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাজ করছে।

এদিকে দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ৭টি ভবন, শাহজালাল ইউনিভার্সিটি স্কুল, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) স্কুলে অনুষ্ঠিত হবে এ পরীক্ষা। এতে ৫ হাজার ৫২৯ জন শিক্ষার্থী অংশ নেওয়ার কথা রয়েছে।

এছাড়া আগামী ১৩ আগস্ট গুচ্ছ ভর্তি পরীক্ষায় কলা অনুষদ 'বি' ইউনিটে শাবিপ্রবিতে অংশ নিবেন ২ হাজার ২৩১ জন, ২০ আগস্ট বাণিজ্য অনুষদ 'সি' ইউনিটে অংশ নিবেন ৮৩০ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.