Sylhet Today 24 PRINT

ইকো রান প্রতিযোগিতায় রুয়েট চ্যাম্পিয়ন

ডেস্ক রিপোর্ট |  ২০ ডিসেম্বর, ২০১৫

“ইকো রান ২০১৫” নামে জ্বালানী সাশ্রয়ী গাড়ি তৈরীর প্রতিযোগিতায় রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে।

বরিশালের বঙ্গবন্ধু উদ্যানে (বেলস পার্ক) শুক্রবার এই প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়। জাপান ইন্টারন্যাশনাল কোপারেশন এজেন্সি (জাইকা) এবং বাংলাদেশ হোন্ডা লিমিটেড (বিএইচএল) এই প্রতিযোগিতাটি আয়োজন করে।

এই প্রতিযোগিতায় বাংলাদেশের ১০ টি বিশ্ববিদ্যালয়ের ২০টি টিম তিনটি ক্যাটাগরীতে অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় রুয়েটের যন্ত্রকৌশল বিভাগের তিন জন শিক্ষকের তত্ত্বাবধানে ২০ সদস্যের দুটি টিম অংশ নেয়।

এই প্রতিযোগিতার চার চাকার গাড়ী ক্যাটাগরী এবং তিন চাকার গাড়ী ক্যাটাগরীতে রুয়েটের টিম ওয়ান এবং রুয়েট ইঞ্জিনিয়ার্স টিম চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। এছাড়া জ্বালানী সাশ্রয়ী গাড়ী ক্যাটাগরীতে রুয়েট ইঞ্জিনিয়ার্স টিম রার্নারআপ হয়েছে।

প্রতিযোগিতা শেষে জাইকার সিনিয়র রিপ্রেজেনটিভ মিঃ হিতোশি আরা প্রধান অতিথি হিসেবে বিজয়ী দলের সদস্যদের হাতে পুরস্কার তুলে দেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বাংলাদেশের বিভিন্ন অ লের শিক্ষার্থীদের মধ্যে প্রুযুক্তিমনস্ক ও ব্যবহারিক শিক্ষা প্রসারে জাইকা এমন ধরনের প্রতিয়োগিতার আয়োজন ভবিষ্যতেও অব্যাহত রাখবে।

এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ও রার্নারআপ হওয়ার গৌরব অর্জন করায় এই দুটি টিমের ২০ জন শিক্ষার্থী এবং তিন জন তত্ত্বাবধায়ক শিক্ষককে রুয়েট ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোহাঃ রফিকুল আলম বেগ এবং যন্ত্রকৌশল অনুষদের ডীন প্রফেসর নীরেন্দ্র নাথ মুস্কাফি অভিনন্দন জানিয়েছেন। 

 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.