Sylhet Today 24 PRINT

শাবিপ্রবিতে জাতীয় শোক দিবস পালিত

শাবিপ্রবি প্রতিনিধি  |  ১৫ আগস্ট, ২০২২

যথাযোগ্য মর্যাদায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

সোমবার (১৫ আগস্ট) সকালে শোক দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা, কালো পতাকা উত্তোলন ও কালো ব্যাচ ধারণ করা হয়। এরপর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম।

বিশ্ববিদ্যালয় প্রশাসন পুস্পস্তবক অর্পণ শেষে শাহজালাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, বিভিন্ন আবাসিক হল, বিভিন্ন বিভাগ, বঙ্গবন্ধু পরিষদ, শাবিপ্রবি অফিসার্স অ্যাসোসিয়েশন, শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব, কর্মচারী ইউনিয়ন, কর্মচারী সমিতি, ছাত্রলীগ, বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এরপর একটি শোক র্যালি বের করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। র্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু চত্বরে এসে শেষ হয়।

এদিকে শোক দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। এছাড়া শোক দিবস উপলক্ষে বাদ যোহর কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিল, বৃক্ষরোপণ ও সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় সেন্টারে প্রার্থনার আয়োজন করা হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.