Sylhet Today 24 PRINT

হেলমেট ছাড়া মোটরসাইকেল নিয়ে শাবিতে প্রবেশ করা যাবে না

নিজস্ব প্রতিবেদক |  ২১ আগস্ট, ২০২২

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ক্যাম্পাসে হেলমেট ছাড়া মোটরসাইকেল নিয়ে প্রবেশ নিষিদ্ধ করে বিজ্ঞপ্তি দিয়েছে কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ে প্রবেশের প্রধান দুই ফটকে এ-সংক্রান্ত বিজ্ঞপ্তি টাঙানো হয়েছে।

গত সোমবার থেকে এ বিজ্ঞপ্তি টাঙানো হয়। তবে রোববার বিকেলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা–কর্মচারীদের হেলমেট ছাড়া ক্যাম্পাসে প্রবেশ করতে দেখা গেছে।

ফটকে দায়িত্বে থাকা একাধিক নিরাপত্তাকর্মী জানিয়েছেন, হেলমেট ছাড়া কাউকে মোটরসাইকেল নিয়ে ক্যাম্পাসে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। তবে হুটহাট কোনো কোনো শিক্ষক ও কর্মকর্তা হেলমেট ছাড়া দ্রুতগতিতে ক্যাম্পাসে প্রবেশ করেন। তাদের দাঁড় করাতে পারেন না তারা।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, ১০ আগস্ট বন্ধুর সঙ্গে ক্যাম্পাসের বাইরে বেড়াতে গিয়ে মহানগরের বিমানবন্দর সড়কে মোটরসাইকেল দুর্ঘটনার শিকার হন এক ছাত্রী। মাথায় আঘাত পাওয়ায় মস্তিষ্কে রক্তক্ষরণ হয় তাঁর। ওই ছাত্রী এখনো চিকিৎসাধীন। এ অবস্থায় ক্যাম্পাসে দুর্ঘটনা এড়াতে ও সচেতনতার জন্য হেলমেট ছাড়া মোটরসাইকেলের প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে।

জানতে চাইলে শাবিপ্রবির রেজিস্ট্রার মুহম্মদ ইশফাকুল হোসেন বলেন, ‘শিক্ষক, কর্মকর্তা–কর্মচারী, শিক্ষার্থী—কেউই ক্যাম্পাসে হেলমেট ছাড়া মোটরসাইকেল নিয়ে প্রবেশ করতে পারবেন না। ব্যক্তিগত নিরাপত্তার স্বার্থে এ নিয়ম সবাইকে মেনে চলার জন্য অনুরোধ করছি।’

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.