Sylhet Today 24 PRINT

স্প্লিন্টারবিদ্ধ সেই সজল প্ল্যাকার্ড হাতে আবারো রাস্তায়

শাবিপ্রবি প্রতিনিধি |  ০৪ সেপ্টেম্বর, ২০২২

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রভোস্টের পদত্যাগসহ ৩ দফা দাবির আন্দোলনে পুলিশের রাবার বুলেট ও টিয়ারশেলে ৮৩টি স্প্লিন্টারের আঘাতে আহত সজল কুন্ডু এবার প্ল্যাকার্ড হাতে রাস্তায় দাঁড়িয়েছেন।

রোববার (৪ সেপ্টম্বর) দুপুর থেকে প্লাকার্ড হাতে নিয়ে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে অবস্থান কর্মসূচি শুরু করেন আহত শিক্ষার্থী সজল কুন্ডু।

এ সময় ২টি প্লাকার্ড হাতে নিয়ে দাঁড়াতে দেখা যায় তাকে। প্লাকার্ডে লিখা আছে, পেটে লাথি মারা বন্ধ হোক, সহানুভূতি নয়, অধিকার চাই, স্বাভাবিকভাবে বাচঁতে চাই। এ প্লাকার্ড হাতে টানা দুইঘন্টা অবস্থান কর্মসূচি পালন করেন তিনি। সজলের অভিযোগ ‘শিক্ষার্থীদের আন্দোলনে সমর্থন দেওয়ায় তার কাছ থেকে আইআইসিটির ক্যাফেটেরিয়া কেড়ে নেওয়া হয়েছে’।

সজল বলেন, গত ১৬ জানুয়ারি আন্দোলনের সময় পুলিশের গুলিতে আহত হওয়ার পর অনেক দিক থেকেই প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল শিক্ষার্থীদের দাবি মেনে নেওয়া হবে। শিক্ষার্থীদের দাবির মধ্যে ছিল আমাকে ক্ষতিপূরণ দেওয়া এবং চাকরি দেওয়া। কিন্তু এখন পর্যন্ত কোনো দাবি মেনে নেয়নি কর্তৃপক্ষ। এছাড়া উপাচার্য বিরোধী আন্দোলনের দুই সপ্তাহ আগে ক্যাফেটেরিয়া চালানোর দায়িত্ব নিয়েছিলাম। ক্যাফেটেরিয়াটি আমার রুটি-রুজির একমাত্র অবলম্বন ছিল। আমার পরিবারের জীবিকা নির্বাহের মাধ্যম ছিল। আন্দোলনের পর কর্তৃপক্ষ প্রতিহিংসার বশবর্তী হয়ে ও নিয়ম দেখিয়ে সেটিও কেড়ে নিয়েছে। এর প্রতিবাদে এবং শিক্ষার্থীদের সেই দাবি মেনে নেওয়ার দাবিতে আমার এই অবস্থান কর্মসূচি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.