Sylhet Today 24 PRINT

শাবিপ্রবি প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথে স্পিকার্স ক্লাবের মতবিনিময়

শাবিপ্রবি প্রতিনিধি  |  ০৫ সেপ্টেম্বর, ২০২২

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) কর্মরত সাংবাদিকদের সংগঠন শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেছে বিশ্ববিদ্যালয়ের ইংরেজি ভাষা চর্চা ও ক্যারিয়ার বিষয়ক সংগঠন 'শাহজালাল ইউনিভার্সিটি স্পিকার্স ক্লাব'।

সোমবার (৫ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের প্রেসক্লাব কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এ সময় প্রেসক্লাব সভাপতি নাজমুল হুদার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আবদুল্লা আল মাসুদের সঞ্চালনায় উপস্থিত ছিলেন স্পিকার্স ক্লাবের সভাপতি আমানুর রহমান, সহ-সভাপতি ফায়েজ আহমেদ, সাধারণ সম্পাদক মো. ওমর মেহরাব, সহ সাধারণ সম্পাদক সামিউল আলম,  তুহিনুর রহমান, নাদিয়া হোসেন নুসরাত, কোষাধ্যক্ষ মো. সোহানুল আলম,  প্রচার সম্পাদক নাঈম ফারহান, সাবেক কো-অর্ডিনিটিং সদস্য সানাউল্লাহ রাফি, সাধারণ সদস্য ইকরামুল হক, সাবেক সাবেক সাধারণ সম্পাদক ফয়সাল আহমদ, যারীন তাসমীন, সাবেক সহ যুগ্ম সম্পাদক মো. শরীফ উদ্দিন ।

অন্যদিকে প্রেসক্লাবের সহ-সভাপতি রাশেদুল হাসান, যুগ্ম সম্পাদক নুরুল ইসলাম রুদ্র, কোষাধ্যক্ষ হাসান নাঈম, দপ্তর সম্পাদক জুবায়েদুল হক রবিন, কার্যনির্বাহী সদস্য তানভীর হাসান, শাদমান শাবাবসহ প্রেসক্লাবের অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

মতবিনিময়কালে স্পীকার্স ক্লাবের নেতৃবৃন্দ বলেন, সাংগঠনিক কাজ করতে রুমের সংকট ও সাংগঠনিক সপ্তাহ না হওয়ায় নতুন সদস্য তারা পাচেছন না। ফলে সাংগঠনিক কার্যক্রমে স্থবিরতা আসছে। সাংগঠনিক কাজের জন্য নির্দিষ্ট কোন জায়গা না থাকায় কার্যক্রম চালিয়ে যেতে বিভিন্ন সমস্যার সম্মুখীন হওয়ার কথাও তারা জানান।

সংগঠনের কার্যক্রম কথা উল্লেখ করে স্পীকার্স ক্লাবের নেতৃবৃন্দ বলেন, তাদের কাজের মধ্যে রয়েছে ক্ষার্থীদের ভাষার দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে সাপ্তাহিক ও মাসিক সভা, সেমিনার ও কুইজ প্রতিযোগিতার আয়োজন করা । শিক্ষার্থীদের ক্যারিয়ারে দক্ষতার জন্য সংগঠনটি চাকরি বিষয়ক বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে থাকে। প্রতিযোগিতামূলক বিভিন্ন পরীক্ষার জন্য বিভিন্ন ধরনের সেমিনারের আয়োজন করা হয়। আগামী দিন গুলোতে শিক্ষার্থীদের ইংরেজী ভাষার দক্ষতা উন্নয়নে সংগঠনটি অনুষ্ঠানের আয়োজন করবে বলে সদস্যরা জানান। এ কাজে সংগঠনটির সদস্যরা প্রেসক্লাবের নতুন কমিটির নেতৃবৃন্দের সহযোগিতা কামনা করেন।

প্রেসক্লাবের নবনির্বাচিত সভাপতি নাজমুল হুদা বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠনগুলোর বিভিন্ন সৃজনশীল কর্মকান্ডসহ যেকোনো ধরণের শিক্ষার্থীবান্ধব কাজে শাবি প্রেসক্লাব পাশে থাকবে। অতীতের মতো আমরাও বিশ্ববিদ্যালয়ের স্বার্থে ধারাবাহিকভাবে কাজ করে যেতে চাই। এজন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে শুরু করে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করছি। পরিশেষে প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দকে ফুলেল শুভেচ্ছ জানান স্পির্কাস ক্লাবের সদস্যরা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.