Sylhet Today 24 PRINT

শাবিপ্রবিতে তিন দিনব্যাপী জাতীয় মেকনোভেশন উৎসব

শাবিপ্রবি প্রতিনিধি  |  ২৮ অক্টোবর, ২০২২

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে তিন দিনব্যাপী জাতীয় মেকনোভেশন উৎসব শুরু হয়েছে।

শুক্রবার (২৮ অক্টোবর) সকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনাতনের সামনে এ উৎসবের উদ্বোধন করেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম। পরে বেলুন উড়িয়ে ও কেক কাটার মধ্যে দিয়ে এ উৎসব শুরু হয়।

এর আগে উৎসবের অংশ হিসেবে একটি আনন্দ শোভাযাত্রা বের করেন মেকানিকাল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ভবন ‘এ’ এর সামনে থেকে শুরু হয়ে কেন্দ্রীয় মিলনায়তনে গিয়ে শেষ হয়।

এ সময় উপস্থিত ছিলেন ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আরিফুল ইসলাম, মেকনোভেশনের আহ্বায়ক ও বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক মো. মাহমুদ-অর-রশীদ, প্রভাষক সিয়ামুল বাশার ও প্রভাষক মুস্তফা রাফিদ প্রমুখ।

এদিকে এবারের প্রতিযোগিতায় বিভিন্ন ইভেন্টে ২০টি বিশ্ববিদ্যালয়ের ৯৪টি টিমে ২০০ জন প্রতিযোগী  অংশগ্রহণ করছে। এর মধ্যে মেকানিক্যাল অলিম্পিয়াডে ৩২টি দল, রোবোটিক্স কন্টেস্টে ২৪টি দল, আইডিয়া প্রেজেন্টেশনে ১৫টি এবং রুবিক্স কিউব কন্টেস্টে মোট ১০টি দল অংশ নিচ্ছে।

প্রতিযোগিতার প্রথম দিন শুক্রবার (২৮ অক্টোবর) টেকনিক্যাল পর্বে মোট তিনটি বিষয়ের ওপর প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। দ্বিতীয় দিন শনিবার (২৯ অক্টোবর) আইডিয়া প্রেজেন্টেশন এবং রুবিক্স কিউব কন্টেস্ট অনুষ্ঠিত হবে। শেষদিন রবিবার (৩০ অক্টোবর) এ প্রতিযোগিতার সমাপনী পর্ব অনুষ্ঠিত হবে।এতে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণের পর সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.