Sylhet Today 24 PRINT

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

নিজস্ব প্রতিবেদক |  ০২ নভেম্বর, ২০২২

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। এ উপলক্ষে বুধবার (২ নভেম্বর) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক প্রাঙ্গনে জাতীয় পত্তাকা উত্তোলনের মাধ্যমে আনুষ্ঠানিকতা শুরু হয়। এরপর শান্তির প্রতীক পায়রা উড়িয়ে ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মোহাম্মদ মেহেদী হাসান খান।

বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন প্রাঙ্গন হতে শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে একটি আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি সিলেট শহরের টিলাগড় পয়েন্ট প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র প্রাঙ্গনে এসে শেষ হয়। এরপর কেক কেটে উদযাপন করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা। এসময় উপাচার্য (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মোহাম্মদ মেহেদী হাসান খানের সাথে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোঃ বদরুল ইসলাম শোয়েব, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মোঃ মোস্তফা সামছুজ্জামান, প্রক্টর (ভারপ্রাপ্ত) ড. তরিকুল ইসলাম, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের অতিরিক্ত পরিচালক ড. মাহফুজ রব, বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, শিক্ষকবৃন্দ, দপ্তর প্রধানবৃন্দ, বাংলাদেশ ছাত্রলীগ সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শাখার নেতৃবৃন্দ ও শিক্ষার্থীরা।

উপাচার্য (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মোহাম্মদ মেহেদী হাসান খান বলেন, ‘সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় এই অঞ্চল তথা বাংলাদেশের কৃষিখাতের উন্নয়নে শিক্ষা ও গবেষণার মাধ্যমে গুরুত্বপূর্ণ অবদান রাখছে। কৃষি, মৎস্য ও প্রাণীসম্পদ গবেষণায় গত ১৬ বছরে এই বিশ্ববিদ্যালয়ের অনেক অর্জন রয়েছে। আগামীতে বিশ্বব্যপী যে দুর্ভিক্ষের আশঙ্কা করা হচ্ছে তা মোকাবেলায় এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, গবেষক ও শিক্ষার্থীরা এগিয়ে আসবেন’।

রেজিস্ট্রার মো. বদরুল ইসলাম শোয়েব বলেন, ‘সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা শিক্ষার্থীদের সময়োপযোগী জ্ঞান দিয়ে তাদের একজন আদর্শিক পরিপূর্ণ মানুষ হিসেবে গড়ে তুলেন। বর্তমানে এই বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক মানের গবেষণা হচ্ছে এবং আন্তর্জাতিকভাবে এর ব্যপ্তী ছড়াচ্ছে। এখানকার শিক্ষক, শিক্ষার্থী, ও গবেষকরা বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কৃষিবান্ধব সরকারের উন্নতির ধারাকে অব্যাহত রাখতে প্রতিনিয়ত কাজ করছেন’।

প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন প্রাঙ্গনে কৃষ্ণচূড়া সাংস্কৃতিক সংঘের আয়োজনে সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হবে। এছাড়া এ উপলক্ষে আয়োজিত কনসার্টে গান পরিবেশন করবেন জনপ্রিয় ব্যান্ড ‘এসেজ’।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.