Sylhet Today 24 PRINT

শাবিপ্রবির একাডেমিক ভবন বি’তে ক্যাপসুল লিফট সংযোজন

শাবিপ্রবি প্রতিনিধি  |  ৩০ নভেম্বর, ২০২২

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) একাডেমিক ভবন বি'তে ক্যাপসুল লিফট সংযোজন করা হয়েছে। ৫৫ লক্ষ টাকা ব্যয়ে এ লিফট নির্মাণ করা হয়।

বুধবার (৩০ নভেম্বর) সকালে এ লিফট উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। এরআগে একাডেমিক ভবন 'সি', ‘ডি’ এবং ‘ই’তে এমন ক্যাপসুল লিফট চালু করা হয়।

উদ্বোধনকালে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, আমাদের পুরাতন প্রত্যেকটি ভবনে এখন লিফট আছে, যা আমাদের আগে ছিলো না। আমাদের বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষক-শিক্ষার্থী স্বাভাবিকভাবে সিঁড়ি বেয়ে চলাচল করতে পারে না। তাদের চলাচলের সুবিধার্থে দীর্ঘ প্রচেষ্টার ফলে আমরা এ লিপটের ব্যবস্থা করতে পেরেছি। এজন্য বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের কাছে ধন্যবাদ জ্ঞাপন করছি।

তিনি বলেন, এরই উদ্যোগের অংশ হিসেবে বিশ্ববিদালয়ের ৪টি একাডেমিক ভবনে ক্যাপসুল লিফট স্থাপন করা হয়। নতুন ভবনগুলোতেও চলাচলের জন্য পর্যান্ত লিফট স্থাপন করা হচ্ছে। পরিশেষে ক্যাপসুল লিফট সংযোজনে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়ে ‘ফিজিক্যালি চ্যালেঞ্জ’ শিক্ষক-শিক্ষার্থীদের লিফট ব্যবহারের আহ্বান জানান উপাচার্য।

উদ্বোধনকালে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আখতারুল ইসলাম, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. জহির বিন আলম, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক দিলারা রহমান, অ্যাপ্লাইড সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আরিফুল ইসলাম, লাইফ সায়েন্সেস অনুষদের ডিন ড. মো. কামরুল ইসলাম, এগ্রিকালচার এন্ড মিনারেল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. স্বপন কুমার বণিক, প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির সভাপতি অধ্যাপক ড. মো. মিজানুর রহমান খান, বিভিন্ন বিভাগের প্রধানগণ, দপ্তর প্রধান, শিক্ষক, কর্মকর্তা সমিতির সভাপতি মো. ইউনুছ আলী, সাধারণ সম্পাদক মুখলিছুর রহমান পারভেজ, প্রধান প্রকৌশলী সৈয়দ হাবিবুর রহমানসহ কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.