Sylhet Today 24 PRINT

শাবিতে ক্যারিয়ার আড্ডায় হাজারো শিক্ষার্থীর সমাগম

শাবি প্রতিনিধি |  ২৭ ডিসেম্বর, ২০১৫

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ’ক্যারিয়ার আড্ডা উইথ সুশান্ত পাল’ শীর্ষক দিনব্যাপী কর্মশালায় ক্যারিয়ার প্রত্যাশী হাজারো শিক্ষার্থীর সমাগম ঘটেছে। ক্যারিয়ার আড্ডাটি শুধু শাবির শিক্ষার্থীদের মধ্যে সীমাবদ্ধ থাকেনি। সিলেটের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের উপস্থিতিও লক্ষ্য করা গেছে।

শনিবার ‘গ্র্যাজুয়েট ডেভেলপমেন্ট নেটওয়ার্ক, সাস্ট’ দিনব্যাপি এ কর্মশালার আয়োজন করে। সকাল সাড়ে ১০টায় শুরু হয়ে কর্মশালা চলে সন্ধ্যা ৭.৩০ টা পর্যন্ত। ১৪০০ জন ধারণক্ষমতাসম্পন্ন কেন্দ্রীয় মিলনায়তন পুরোটাই দর্শকে পূর্ণ ছিলো। স্থান সংকুলান না হওয়ায় অনেককে দাঁড়িয়ে অনুষ্ঠান উপভোগ করতে দেখা যায়।

কর্মশালায় মূল বক্তা হিসবে উপস্থিত ছিলেন ৩০তম বিসিএস মেধা তালিকায় ১ম স্থান অর্জনকারী সুশান্ত পাল এবং বিশেষ অতিথি চিলেন সংগঠনটির উপদেষ্টা পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক মো. জাকারিয়া এবং অর্থনীতি বিভাগের প্রভাষক মো. গিয়াস উদ্দিন খান।

মো. গিয়াস উদ্দিন খান বলেন, ‘এ ধরণের অনুষ্ঠান শিক্ষার্থীদের ভবিষ্যতে কী করণীয় তা জানতে সহায়তা করবে। আমি জিডিএন-সাস্টের এমন কার্যক্রম অব্যাহত থাকবে বলে আমার বিশ্বাস।’

মো. জাকারিয়া বলেন, ‘আমি জানতে পেরেছি এটি সুশান্ত পালের ৫৮তম ক্যারিয়ার আড্ডা। এর মাধ্যমেই বুঝা যায় তাঁর কথার গ্রহণযোগ্যতা কতটুকু। আমি আশা কারছি এ অনুষ্ঠান শিক্ষার্থীদের জন্য পাথেয় হয়ে থাকবে।’

মোটিভেশনাল স্পিচ, বিসিএস এক্সাম প্রিপারেশন টিপস, আইবিএ- এমবিএ এক্সাম প্রিপারেশন টিপস, জব ইন্টারভিউ টিপস ও প্রশ্নোত্তর পর্ব- এ ৫টি কন্টেন্টের আলোকে মূল বক্তা হিসেবে বক্তব্য ৩০তম বিসিএসে মেধা তালিকায় ১ম স্থান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ-এমবিএ এডমিশন টেস্টে ১ম স্থান অর্জনকারী সুশান্ত পাল।

প্রেষণামূলক বক্তব্যে তিনি বলেন, ‘জীবনে বড় হতে হলে ৩ টি গুন প্রয়োজন- বিনয়, পরিশ্রম ও ধৈর্য। এ তিনটি গুণ ছাড়া জীবনে উন্নতি করা অসম্ভব।’ তিনি বিভিন্ন সফল মানুষের আত্মজীবনী থেকে শিক্ষা নেওয়ার পরামর্শ দেন।

সংগঠনটির সদস্য দীপাশ্রী ভৌমিক এবং মাহমুদ ইবনে সাদেকের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে সংগঠনটির আহ্বায়ক মাইনুল হক সুমন বলেন, ‘গ্র্যাজুয়েট ডেভেলপমেন্ট নেটওয়ার্ক, সাস্ট’ সবসময় শিক্ষার্থীদের যেকোনো বিষয়ের দক্ষতা উন্নয়নে কাজ করে যাবে। আমরা ইতিমধ্যে একটি লাইব্রেরি স্থাপন করেছি। জানুয়ারিতে সাংগঠনিক সপ্তাহ আয়োজনের মধ্য দিয়ে আমরা জিডিএন-সাস্ট এর সদস্যদের জন্য বই নেবার সুযোগ করে দিবো।'

অনুষ্ঠানে সহযোগিতায় ছিলো সিলেটের অন্যতম প্রকাশনা প্রতিষ্ঠান 'চৈতন্য প্রকাশন' এবং 'কম্পাস অ্যাকাডেমিক কেয়ার'।

উল্লেখ্য, গ্র্যাজুয়েট ডেভেলপমেন্ট নেটওয়ার্ক, সাস্ট চলতি বছরের ৮সেপ্টেম্বর প্রতিষ্ঠিত হয়ে ইতিমধ্যে ৩টি সফল আয়োজন সম্পন্ন করেছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.