Sylhet Today 24 PRINT

মেট্রোপলিটন ইউনিভার্সিটি শিক্ষার্থীদের স্বপ্ন পূরণে কাজ করছে: তৌফিক চৌধুরী

সিলেটটুডে ডেস্ক |  ২০ জানুয়ারী, ২০২৩

মেট্রোপলিটন ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান, অর্থনীতিবিদ ও শিক্ষানুরাগী ড. তৌফিক রহমান চৌধুরী বলেছেন, ‘মেট্রোপলিটন ইউনিভার্সিটি শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের স্বপ্ন পূরণে কাজ করছে। এখান থেকে ডিগ্রি নিয়ে গ্র্যাজুয়েটরা দেশে-বিদেশে প্রতিষ্ঠিত হচ্ছে, নেতৃত্ব দিচ্ছে। গুগল, অ্যামাজন ছাড়াও বিশ্বের সুনামধন্য প্রতিষ্ঠান, সরকারি ও বেসরকারি ক্ষেত্রে মেট্রোপলিটন ইউনিভার্সিটির গ্র্যাজুয়েটরা অবস্থান করে নিচ্ছে, এটাই প্রতিষ্ঠাতা হিসেবে আমার স্বার্থকতা।’

মেট্রোপলিটন ইউনিভার্সিটির ব্যবসা প্রশাসন বিভাগ ও যুক্তরাষ্ট্রের সেন্টার ফর হিউম্যান ডেভেলপমেন্ট বিডি (ইনক) আয়োজিত কুইকবুকস একাউন্টিং সফটওয়্যার ব্যবহারের ওপর ২০ ঘন্টাব্যাপী প্রশিক্ষণ কর্মশালার সমাপনী ও সনদ বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। গত বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) বিকেলে ইউনিভার্সিটির অধ্যাপক এম হাবিবুর রহমান লাইব্রেরি হলে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হকের সভাপতিত্ব ও ব্যবসা প্রশাসন বিভাগের লেকচারার উম্মে সায়মার সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেট্রোপলিটন ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের ভাইস চেয়ারম্যান তানভীর এম ও রহমান চৌধুরী। বক্তব্য রাখেন স্কুল অব বিজনেস এন্ড ইকোনোমিক্সের ডিন প্রফেসর ড. তাহের বিল্লাল খলিফা, কি রিসোর্স পার্সন যুক্তরাষ্ট্রের সেন্টার ফর হিউম্যান ডেভেলপমেন্ট বিডি (ইনক) এর চেয়ারম্যান ও যুক্তরাষ্ট্রের ব্যবসা প্রতিষ্ঠান গ্যাস ইট আপ এর ভাইস প্রেসিডেন্ট (ফাইনান্স) মনজুর চৌধুরী, ব্যবসা প্রশাসন বিভাগের প্রধান ও এসোসিয়েট প্রফেসর মো. মাসুদ রানা।

মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক বলেন, আমরা সনদ সর্বস্ব গ্র্যাজুয়েট তৈরী করতে চাই না। এখান থেকে পাশ করে একজন গ্র্যাজুয়েট সত্যিকারের মানব সম্পদে পরিণত হবে। আর এজন্য শিক্ষার পাশাপাশি বিভিন্ন ধরনের প্রশিক্ষণের আয়োজন করা হচ্ছে।

অনুষ্ঠানে কি রিসোর্স পার্সন যুক্তরাষ্ট্রের সেন্টার ফর হিউম্যান ডেভেলপমেন্ট বিডি (ইনক) চেয়ারম্যান ও যুক্তরাষ্ট্রের ব্যবসা প্রতিষ্ঠান গ্যাস ইট আপ এর ভাইস প্রেসিডেন্ট (ফাইনান্স) মনজুর চৌধুরীকে মেট্রোপলিটন ইউনিভার্সিটির পক্ষ থেকে ক্রেস্ট তুলে দেন মেট্রোপলিটন ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান শিক্ষানুরাগী ড. তৌফিক রহমান চৌধুরী এবং ব্যবসা প্রশাসন বিভাগের পক্ষ থেকে সম্মাননা স্মারক তুলে দেন বিভাগীয় প্রধাম মো. মাসুদ রানা।

এতে উপস্থিত  ছিলেন স্কুল অব সায়েন্স এন্ড টেকনোলজির ডিন প্রফেসর ড. নজরুল হক চৌধুরী, স্কুল অব ল এর ডিন এসোসিয়েট প্রফেসর শেখ আশরাফুর রহমান, ছাত্রকল্যাণ উপদেষ্টা প্রফেসর চৌধুরী মোকাম্মেল ওয়াহিদ, প্রক্টর ও অর্থনীতি বিভাগের প্রধান প্রফেসর ড. মোহাম্মদ জামাল উদ্দিন, ল এন্ড জাস্টিস বিভাগের প্রধান এসোসিয়েট প্রফেসর গাজী সাইফুল হাসান, রেজিস্ট্রার তারেক ইসলাম, পরিচালক (অর্থ) এনামুল হক প্রমুখ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.