Sylhet Today 24 PRINT

চূড়ান্ত তালিকা প্রকাশ করেছে শাবিপ্রবি, সোমবার থেকে ভর্তি শুরু

শাবিপ্রবি প্রতিনিধি |  ২১ জানুয়ারী, ২০২৩

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) চূড়ান্ত ভর্তির তালিকা প্রকাশ করা হয়েছে। সোমবার (২৩ জানুয়ারি) থেকে সরাসরি ভর্তি কার্যক্রম শুরু হবে, চলবে বুধবার (২৫ জানুয়ারি) পর্যন্ত।

শনিবার (২১ জানুয়ারি) সকালে বিষয়টি নিশ্চিত করেন ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার।

তিনি বলেন, সোমবার ২৩ জানুয়ারি থেকে ২০২১-২২ সেশনে প্রথম সেমিস্টারে চূড়ান্ত ভর্তি কার্যক্রম শুরু হবে। এবার ভর্তি ফি সর্বমোট ১৫ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। এতে গুচ্ছের মাধ্যমে ৫ হাজার টাকা নেওয়া হয়েছে, সরাসরি ভর্তির সময় শিক্ষার্থীদের আরও ১০ হাজার টাকা নিয়ে আসতে হবে। একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত মোতাবেক এ ফি নির্ধারণ করা হয়।

ভর্তির বিজ্ঞপ্তি অনুসারে, সোমবার (২৩ জানুয়ারি) বিজ্ঞান অনুষদে ১ থেকে ১ হাজার ৬৫০ পর্যন্ত, মঙ্গলবার (২৪ জানুয়ারি) ১ হাজার ৬৫১ থেকে ৮ হাজার পর্যন্ত এবং স্থাপত্য বিভাগে ১ থেকে ৩৪ পর্যন্ত ডাকা হয়েছে। সর্বশেষ বুধবার (২৫ জানুয়ারি) মানবিক অনুষদে ১ থেকে ১ হাজার ৩১৯ পর্যন্ত এবং বাণিজ্য ১ থেকে ৫৫৯ পর্যন্ত কল করা হয়েছে।

ভর্তির সময় শিক্ষার্থীদের এসএসসি ও এইচএসসি পরীক্ষার মার্কশিট নিয়ে আসতে হবে, তবে সেটি না থাকলে মূল সনদ আনতে বলা হয়েছে। কোন শিক্ষার্থী অন্য বিশ্ববিদ্যালয়ে ভর্তি থাকলে সেক্ষেত্রে সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের ভর্তি রিসিভ সঙ্গে নিয়ে আসতে হবে। যদি আগে জমা দিয়ে দেওয়া হয় সেক্ষেত্রে এখন জমা দিতে হবে না। ভর্তি সংক্রান্ত যেকোনো তথ্য https://admission.sust.edu.bd/#finalAdmission এ ওয়েবসাইট থেকে জানা যাবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.