Sylhet Today 24 PRINT

শাবিপ্রবি কিন স্কুলের শিক্ষার্থীদের শিক্ষা সামগ্রী বিতরণ

শাবিপ্রবি প্রতিনিধি  |  ১৪ ফেব্রুয়ারী, ২০২৩

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন কিনের অন্তর্গত কিন স্কুলের শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেন সংগঠনের সেক্রেটারি অব ওয়েব মো. রোজোয়ান ইসলাম।

তিনি জানান, কিন স্কুলের শিক্ষার্থীদের মাঝে খাবার ও শিক্ষা উপকরণ হিসেবে খাতা, পেন্সিল, রাবার, কলম, স্কেল, ক্যালকুলেটর, জ্যামিতি বক্স বিতরণ করা হয়েছে। এতে ৬০জন শিক্ষার্থী এ শিক্ষা সামগ্রী পায়।

কিনের সাধারন সম্পাদক সৈয়দ ইরফানুল হুদা বলেন, আর্থিক কারণে কোনো শিশু যেনো শিক্ষার আলো থেকে বঞ্চিত না হয়, সে উদ্দেশ্যকে সামনে রেখে কিন স্কুলের প্রতিষ্ঠালগ্ন থেকেই শিক্ষার্থীদের আর্থিক সহযোগিতার পাশাপাশি বিভিন্ন সময়ে শিক্ষা উপকরণ বিতরণ করে এসেছে।

তিনি বলেন, কিন সমাজের সুবিধাবঞ্চিত মানুষদের সহযোগিতা করার লক্ষ্যে পাঁচটি উইংস নিয়ে কাজ করছে। উইংসগুলোর মধ্যে অন্যতম একটি হচ্ছে কিন স্কুল। সমাজের সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের বিনামূল্যে পাঠদান করার লক্ষ্যে ২০০৮ সালে কিন স্কুল যাত্রা শুরু করে।

প্রসঙ্গত, বর্তমানে শাহজালাল ইউনিভার্সিটি স্কুল এন্ড কলেজে স্কুলের শিক্ষার্থীদের পাঠদান করা হয়। কিন স্কুল প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি বাচ্চাদের মানসিক, শারীরিক, নৈতিক, খেলাধুলা, চিত্রাঙ্গন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে থাকে। এছাড়া স্কুলের শিক্ষার্থীদের কর্মমুখী শিক্ষার অংশ হিসেবে সেলাই মেশিন প্রশিক্ষণ এবং কম্পিউটার প্রশিক্ষণও প্রদান করা হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.