Sylhet Today 24 PRINT

সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন

সিলেটটুডে ডেস্ক |  ১৭ মার্চ, ২০২৩

সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে (এসআইইউ) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে।

শুক্রবার (১৭ মার্চ) বিশ্ববিদ্যালয় পরিবার ও শিক্ষার্থীদের নিয়ে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করা হয়।

পরবর্তীতে শিশুদের নিয়ে কেককাটার মধ্যে দিয়ে মানবিক অনুষদের ডিন অধ্যাপক ডক্টর আবুল ফতেহ ফাত্তাহ ও আইন বিভাগের ডিন মাহমুদুল হাসান খানের সঞ্চালনায় স্মার্ট বাংলাদেশে স্বপ্নে বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশুদের চোখ সমৃদ্ধির স্বপ্নে রঙিন শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে এসআইইউ’র বোর্ড অব ট্রাস্টিজের সদস্য রাজীব আহমেদ বলেন, বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে দেশ মাতৃকার ও শিশুদের কল্যাণে সকলকে কাজ করতে হবে। তিনি জাতীয় শিশু দিবসের গুরুত্ব আরোপ করে আরও বলেন “বঙ্গবন্ধুর জন্মদিনে গড়ব ঐক্য মত, আলোয় আলোয় উঠুক ভরে শিশুর ভবিষ্যৎ”।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. শহীদ উল্লাহ তালুকদার শিশুদের উদ্দেশে বলেন, আজকের শিশুরাই আগামী দিনের বঙ্গবন্ধু। তাই বঙ্গবন্ধুর স্বপ্নীল সোনার বাংলা গড়তে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ প্রফেসর নিতাই চন্দ্র চন্দ (প্রস্তাবিত), ভারপ্রাপ্ত রেজিস্ট্রার নূসরাত মাহমুদ চৌধুরী, ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক নাঈমা মাসউদ নীলা, ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান স্বাতী রানী দেবনাথ, ভারপ্রাপ্ত অর্থ পরিচালক শংকর কুমার সিনহা, ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক নসরত আফজা চৌধুরীসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.