Sylhet Today 24 PRINT

এমসি কলেজ নিয়ে রচিত গানের ভিডিওচিত্র প্রদর্শন

নিজস্ব প্রতিবেদক |  ২৪ মার্চ, ২০২৩

সিলেটের ঐতিহ্যবাহী মুরারিচাঁদ (এমসি) কলেজ নিয়ে রচিত গানের ভিডিওচিত্র প্রদর্শিত হয়েছে। বুধবার দুপুর ১২ ঘটিকায় কলেজের গণিত বিভাগের ২০৬ নং কক্ষে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে এই চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

কলেজের রসায়ন বিভাগের প্রভাষক চঞ্চল রায় শুভর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন গানের গীতিকার ও এমসি কলেজের গণিত বিভাগের সহকারী অধ্যাপক দিলীপ রায়। এতে সভাপতিত্ব করেন এমসি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর মোঃ আশরাফুল কবীর।

গানটি নিয়ে বক্তব্য রাখেন  সুরকার ও শিল্পী, বীর মুক্তিযোদ্ধা হিমাংশু গোস্বামী। তিনি বলেন, ঐতিহাসিক এই কলেজ নিয়ে গানটি গেয়ে আমি অনেক আনন্দবোধ করছি। গানটি শোনে শ্রোতাদের বেশি করে ছড়িয়ে দেয়ার আহবান জানান একাত্তরের কণ্ঠযোদ্ধা এই শিল্পী।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এমসি কলেজের শিক্ষক পরিষদ সম্পাদক মোঃ তৌফিক এজদানী চৌধুরী,
ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মো: হুমায়ুন কবীর চৌধুরী, ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মোঃ আব্দুল হামিদ, গণিত বিভাগের প্রফেসর তপতী চৌধুরী, পরিসংখ্যান বিভাগের বিভাগীয় প্রধান মোহাম্মদ মহসিন আলী,
সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ হাবিবুর রহমান, ইসলামিক স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান মোহাম্মদ আবদুল্লাহ, প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক সুমনকুমার দাশ প্রমুখ।

গানের কথার সাথে সুর ও শিল্পীর অসাধারণ গায়কী এবং শতবর্ষী কলেজের দৃশায়ন মিলে একটি অনন্য উপস্থাপন হয়েছে। তাই গানটি শ্রোতাপ্রিয় হবে বলে বক্তারা তাদের অভিমত ব্যক্ত করেন।

এমসি কলেজ নিয়ে রচিত গানের ভূয়সী প্রশংসা করে প্রফেসর মোঃ আশরাফুল কবির বলেন, এমসি কলেজ নিয়ে এটিই প্রথম গান এবং গানটির মাধ্যমে কলেজের সমূহ দিক ফুটে উঠেছে। গানটি দেখে মুরারিয়ানরা বিশেষ করে প্রাক্তন মুরারিয়ানগণ স্মৃতিকাতর হবেন।

প্রদর্শনী শেষে গানের সুরকার ও শিল্পী হিমাংশু গোস্বামীকে কলেজের পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.