Sylhet Today 24 PRINT

অযৌক্তিক সিদ্ধান্তের প্রতিবাদে এম.সি. কলেজে মানবন্ধন

এম সি কলেজ প্রতিনিধি |  ০২ জানুয়ারী, ২০১৬

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে স্নাতক তৃতীয় বর্ষের পরীক্ষা শিক্ষাবর্ষের মাত্র ছয় (কিছু বিষয়ের ক্ষেত্রে চার) মাসের মাথায় নেওয়ার সিদ্ধান্তের বিরুদ্ধে সারাদেশে স্নাতক শিক্ষার্থীদের প্রতিবাদের একাত্মতা প্রকাশ করে এম.সি. কলেজের শিক্ষার্থীরা আজ শনিবার কলেজ ক্যাম্পাসে এবং ক্যাম্পাসের সামনে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচী পালন করে।

এ সময় তারা সিলেট-তামাবিল মহাসড়কের যানচলাচল অবরোধ করে বিক্ষোভ প্রকাশ করে। এ কর্মসূচীতে কলেজের বিভিন্ন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থীরা ছাড়াও অন্যান্য বর্ষের শিক্ষার্থীরা অংশগ্রহন করে।

প্রতিবাদরত শিক্ষার্থীরা শিক্ষাবর্ষের মাত্র ছয় মাসের মাথায় পরীক্ষা নেওয়ার সিদ্ধান্তের প্রতিবাদ জানান। তারা এ পরীক্ষা অন্তত এক পেছানোর দাবী করেন।

তাদের সাথে কথা বললে একজন জানান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের এমন অযৌক্তিক সিদ্ধান্ত নেওয়া ঠিক হয়নি। তৃতীয় বর্ষের সিলেবাস এমনিতেই অনেক বেশি। তার উপর এতো কম সময়ে পরীক্ষার সময়সূচি দেওয়ায় শিক্ষার্থীদের ভবিষ্যৎ হুমকির মুখে।

তারা আরো বলেন, ২০১১-২০১২ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের জাতীয় বিশ্ববিদ্যালয় এক্সপিরিমেন্টের গিনিপিগ ভাবলে চলবে না। শিক্ষার্থীদের ভবিষ্যৎ নিয়ে যতেচ্ছ সিদ্ধান্ত নেওয়ার অধিকার কারো থাকতে পারে না।

এম.সি. কলেজের উপাধ্যক্ষ জনাব হায়াতুল ইসলাম আকঞ্জি এ ব্যাপারে জানান, তিনি তার পক্ষ থেকে যথার্থ ব্যবস্থা গ্রহন করবেন। তিনি এ বিষয়ে উর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে কথা বলবেন বলেও জানান তিনি।

 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.