Sylhet Today 24 PRINT

গবেষণায় বিশেষ অবদানে ডিন’স অ্যাওয়ার্ড পেলেন শাবির ৪ শিক্ষক

শাবিপ্রবি প্রতিনিধি  |  ২৮ মার্চ, ২০২৩

গবেষণায় বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ ডিন’স অ্যাওয়ার্ড পেয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) বিভিন্ন বিভাগের চার জন শিক্ষক। বিশ্ববিদ্যালয়ের এপ্লাইড সায়েন্সেস এন্ড টেকনোলজি অনুষদের উদ্যোগে এই অনুষদভুক্ত গবেষকদের অ্যাওয়ার্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৮ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ অ্যাওয়ার্ড প্রদান করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

অ্যাওয়ার্ডপ্রাপ্ত গবেষকদের মধ্যে সিভিল ইঞ্জিনিয়ারিং, এনভায়রনমেন্ট এন্ড আর্কিটেকচার ক্যাটাগরিতে পেয়েছেন পেট্রোলিয়াম এন্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং (পিএমই) বিভাগের প্রধান অধ্যাপক ড. মো. ফরহাদ হাওলাদার, কম্পিউটার সায়েন্স, ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং ক্যাটাগরিতে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের সহযোগী অধ্যাপক ড. সাদিয়া সোলতানা, কেমিক্যাল, পেট্রোলিয়াম, ফুড এন্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং ক্যাটাগরিতে ফুড ইঞ্জিনিয়ারিং এন্ড টি টেকনোলজি (এফইটি) বিভাগের অধ্যাপক ড. ওয়াহিদুজ্জামান, মেকানিক্যাল, ম্যানুফেকচারিং এন্ড ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং ক্যাটাগরিতে ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং (আইপিই) বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মাহমুদ হাসান ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, বর্তমানে অন্যান্য বিশ্ববিদ্যালয়ের তুলনায় আমাদের শাহজালাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের গবেষণার মান অনেক ভালো। এর অন্যতম কারণ হলো শিক্ষকরা গবেষণায় আগ্রহী হচ্ছে এবং বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকেও গবেষণার সুযোগ-সুবিধা বৃদ্ধি করা হয়েছে। এ বিশ্ববিদ্যালয় শিক্ষক-শিক্ষার্থী ও গবেষণা বান্ধব।  আগামীতে এ সুযোগ-সুবিধা আরো বৃদ্ধি করা হবে।

অনুষ্ঠানে এপ্লাইড সায়েন্সেস এন্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আরিফুল ইসলামের সভাপতিত্বে এবং ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. চৌধুরী আবুল আনাম রাশেদের সঞ্চালনায় বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক ফেডারেশনের সভাপতি অধ্যাপক ড. মো. আখতারুল ইসলাম, বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের প্রধান, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. ফজলুর রহমান এবং শিক্ষকরা উপস্থিত ছিলেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.