Sylhet Today 24 PRINT

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় রিসার্চ সিস্টেম অফিস উদ্বোধন

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিনিধি |  ০৭ মে, ২০২৩

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের গবেষণাকে গতিশীল ও সুচারুভাবে পরিচালনার লক্ষ্যে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় রিসার্চ সিস্টেম (সাউরেস) এর নতুন অফিস উদ্বোধন করা হয়েছে।

রোববার (৭ মে) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মোঃ জামাল উদ্দিন ভূঞা বেলা ১১টায় অফিস উদ্বোধন করেন।

সাউরেসের পরিচালক অধ্যাপক ড. মো. ছফি উল্লাহ ভূঞার সভাপতিত্বে, অতিরিক্ত পরিচালক অধ্যাপক ড. মো. মাহমুদুল ইসলামের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন উপাচার্য অধ্যাপক ডা. মো. জামাল উদ্দিন ভূঞা।

তিনি সিলেট অঞ্চলের লাগসই প্রযুক্তি উদ্ভাবনে, মৌলিক গবেষণা ও দীর্ঘমেয়াদী প্রজেক্ট নিয়ে কাজ করতে গবেষকদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ডিন কাউন্সিলের আহবায়ক অধ্যাপক ড. মো. মেহেদী হাসান খান, মাৎস্য বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মৃত্যুঞ্জয় কুন্ড, সাউরেসের সদ্য বিদায়ী পরিচালক অধ্যাপক ড. মো. সায়েম উদ্দিন আহমেদ, কৃষি অর্থনীতি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. শাহ আলমগীর, রেজিস্ট্রার মো. বদরুল ইসলামসহ অন্যান্য শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ ।

অফিস উদ্বোধনী শেষে সাউরেস নতুন ভবনের সামনে দুটি কাঁঠাল গাছের চারা রোপণ করেন উপাচার্য ও শিক্ষকমণ্ডলী ।

উল্লেখ্য, ২০০৮ সালে সাউরেস প্রতিষ্ঠিত হয়। এ পর্যন্ত এই প্রতিষ্ঠানের তত্ত্বাবধানে দেশী-বিদেশী বিভিন্ন সংস্থার অর্থায়নে ৪৯৩টি প্রকল্প সমাপ্ত হয়েছে এবং ৯৩টি প্রকল্প চলমান রয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.