Sylhet Today 24 PRINT

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে সিকৃবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

সিকৃবি প্রতিনিধি |  ২৫ মে, ২০২৩

রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদের প্রকাশ্য জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) প্রগতিশীল শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। একইসঙ্গে তার এরুপ সহিংস বক্তব্যের জন্য  দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

বৃহস্পতিবার (২৫ মে) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু মুর‌্যালের পাদদেশে এই মানববন্ধনের আয়োজন করে সিকৃবির গণতান্ত্রিক শিক্ষক পরিষদ (গশিপ)। মানববন্ধনে শিক্ষক সমিত, অফিসার পরিষদ ও কর্মচারী পরিষদের সদস্যসহ বাংলাদেশ ছাত্রলীগ সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শাখার নেতৃবৃন্দও অংশগ্রহণ করেন।"

গশিপের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোঃ আবু জাফর বেপারীর সঞ্চালনায় ও অধ্যাপক ড. মোঃ শহীদুল ইসলামের সভাপতিত্বে মানববন্ধন পরবর্তী প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ডাঃ মোঃ জামাল উদ্দিন ভূঞা, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোঃ শাহ আলমগীর, ছাত্রলীগ সিকৃবি শাখার সভাপতি আশিকুর রহমান, সাধারণ সম্পাদক মোঃ এমাদুল হোসেন প্রমুখ।

এতে সংহতি জানিয়ে ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডাঃ মোঃ জামাল উদ্দিন ভূঞা বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের আশার বাতিঘর, বাংলাদেশের সামগ্রীক উন্নয়নের রূপকার। উনাকে হত্যার হুমকি যারা দিতে পারে তারা বাংলাদেশের যেকোন ক্ষতি করতে পারে।’ তিনি মাননীয় প্রধানমন্ত্রীকে হত্যার হুকুমদাতা ও সহযোগীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেন।

এদিকে রাজশাহীতে বিএনপির এক সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কবরস্থ করার হুমকির প্রতিবাদ জানিয়েছে সিকৃবির মহান মুক্তিযুদ্ধের আদর্শে বিশ্বাসী অফিসারদের সংগঠন গণতান্ত্রিক অফিসার পরিষদ। প্রতিবাদ লিপিতে পরিষদের সভাপতি মোঃ আব্দুল আওয়াল ও সাধারণ সম্পাদক সুজন চন্দ্র সরকার বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা, জননেত্রী শেখ হাসিনার যোগ্য ও দক্ষ নেতৃত্বে আমাদের প্রিয় দেশমাতৃকা যখন এগিয়ে যাচ্ছে, বিশ্ব দরবারে দেশ যখন মাথা উঁচু করে দাঁড়িয়েছে, জননেত্রী শেখ হাসিনা যখন বিশ্বনেত্রী হিসেবে প্রতিষ্ঠা পেয়েছেন, ঠিক সেইসময় একটি কুচক্রীমহল মাননীয় প্রধানমন্ত্রীর সাফল্যে ঈর্শান্বিত হয়ে তাঁকে হত্যার হুমকি দিয়েছে।”
 
অপর এক প্রতিবাদ লিপিতে শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোঃ শাহ আলমগীর এবং সাধারণ সম্পাদক প্রফেসর ড. মোঃ সাদ উদ্দিন মাহফুজ বলেন, "অনতিবিলম্বে তদন্ত করে হত্যার হুমকিদাতাসহ জড়িতদের দ্রুত গ্রেফতার ও সুষ্ঠু বিচারের মাধ্যমে দৃষ্টান্তমূলক শান্তি প্রদান করা এবং ভবিষ্যতে আর কেউ যেন এরকম দুঃসাহস দেখাতে না পারে তার জন্য সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি জোড় দাবী জানান।"

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.