Sylhet Today 24 PRINT

প্রফেসর সাজ্জাদ ও আলমগীরকে খুলনা কৃষি বিশ্ববিদ্যালয় ভিসির অভিনন্দন

সিলেটটুডে ডেস্ক |  ০৮ জুন, ২০২৩

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) পূর্ণকালীন সদস্য হিসেবে পুনরায় নিয়োগ পাওয়ায় প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেন ও প্রফেসর ড. মুহাম্মাদ আলমগীরকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের (খুকৃবি) ভিসি প্রফেসর ড. মোহাম্মদ আবুল কাসেম চৌধুরী।

এক অভিনন্দন বার্তায় খুকৃবি উপাচার্য বলেন, অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন এবং অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর সফলভাবে প্রথম মেয়াদে ইউজিসি’র সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। সরকার তাদের দ্বিতীয় মেয়াদে সদস্য হিসেবে দায়িত্ব প্রদান করায় উচ্চশিক্ষার গুণগত পরিবর্তনে বলিষ্ঠ ভূমিকা পালন করতে পারবেন।

উল্লেখ্য সোমবার (৫জুন) শিক্ষা মন্ত্রণালয় দু’টি পৃথক আদেশ জারির মাধ্যমে আগামী চার বছরের জন্য তাঁরা সদস্য পদে নিয়োগ পেয়েছেন। তাঁরা প্রথম মেয়াদের অনুরূপ বেতন-ভাতা ও অন্যান্য সুযোগ-সুবিধা প্রাপ্য হবেন। প্রফেসর সাজ্জাদ হোসেন ও প্রফেসর মুহাম্মদ আলমগীর এর প্রথম দফার মেয়াদ শেষ হবে যথাক্রমে চলতি মাসের ১১ ও ১৫ তারিখে।

২০১৯ সালের ১২ জুন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনে সদস্য হিসেবে যোগদানের পূর্বে প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেন ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ এবং ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি চট্টগ্রাম-এর কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ন করেন। এছাড়া ড. সাজ্জাদ রাশিয়ার মস্কো টেকনিক্যাল ইউনিভার্সিটি থেকে ইলেক্ট্রিক্যাল সিস্টেম নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারিং-এ ব্যাচেলর ডিগ্রি এবং যুক্তরাষ্ট্রের অরেগন অঙ্গরাজ্যের পোর্টল্যান্ড স্টেট ইউনিভার্সিটি থেকে ইলেক্ট্রিক্যাল অ্যান্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিংয়ে মাস্টার্স ও একই বিষয়ে পিএইচডি ডিগ্রি লাভ করেন। তাঁর গবেষণার বিষয় কোয়ান্টাম কম্পিউটিং।

২০১৯ সালের ১৬ জুন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনে সদস্য হিসেবে যোগদানের পূর্বে প্রফেসর আলমগীর খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দুই মেয়াদে উপাচার্যের দায়িত্ব পালন করেন। এছাড়াও শিক্ষকতার পাশাপাশি তিনি খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ডিন, বিভাগীয় প্রধান, সিন্ডিকেট সদস্য, প্রভোস্ট এবং শিক্ষক সমিতির সভাপতির দায়িত্ব পালন করে।

তিনি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে বিএসসি ও এমএসসি ডিগ্রি এবং জাপানের সাগা বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি লাভ করেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.