Sylhet Today 24 PRINT

৩৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত

সিলেটটুডে ডেস্ক |  ০৮ জানুয়ারী, ২০১৬

৩৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৮ জানুয়ারি) সকালে অনুষ্ঠিত এ পরীক্ষায় অংশ নিয়েছেন সারা দেশের দুই লাখ ১১ হাজার ৩২৬ জন সরকারি চাকুরীপ্রার্থী।

ঢাকাসহ দেশের বিভাগীয় শহরের ১৬১ কেন্দ্রে একযোগে চলছে ৩৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে আজ। শুক্রবার সকাল সাড়ে নয়টায় শুরু হয়ে এ পরীক্ষা চলে সাড়ে ১১টা পর্যন্ত।

প্রিলিমিনারি পরীক্ষায় চাকরি প্রার্থীরা ক্যালকুলেটর, কোনও ধরনের ঘড়ি, মোবাইল ফোন ও ইলেকট্রনিক যন্ত্র ব্যবহার করতে পারেন নি।

নিয়োগের জন্য দেয়া বিজ্ঞপ্তির শর্তানুযায়ী, ৩৬তম বিসিএসের বাছাই পরীক্ষায় মুঠোফোন, ইলেকট্রনিক যোগাযোগযন্ত্র, ক্যালকুলেটর, বই-পুস্তক ও ব্যাগসহ পরীক্ষার হলে প্রবেশ ছিল শাস্তিযোগ্য অপরাধ।

পরীক্ষার হলে কোনো পরীক্ষার্থীর কাছে এসব পাওয়া গেলে তা বাজেয়াপ্ত করাসহ প্রার্থীর প্রার্থিতা বাতিল করা হবে। একই সঙ্গে পিএসসির ভবিষ্যৎ নিয়োগ পরীক্ষার জন্যও ওই প্রার্থীকে অযোগ্য ঘোষণা করা হবে।

প্রিলিমিনারির পর লিখিত ও সবশেষে মৌখিক উত্তীর্ণ হতে পারলে শেষ অবধি ২ হাজার ১৮০ জনকে প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা হিসেবে নিয়োগ দেয়া হবে। এছাড়া মেধা তালিকায় এগিয়ে থাকা প্রার্থীদের মধ্য থেকে নন-ক্যাডার কর্মকর্তা হিসেবেও নিয়োগ দেয়া হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.