Sylhet Today 24 PRINT

সিলেটে বিজ্ঞান অলিম্পিয়াড সম্পন্ন

সিলেটটুডে ডেস্ক |  ০৮ জানুয়ারী, ২০১৬

সিলেটে বিভাগীয় বিজ্ঞান অলিম্পিয়াড সম্পন্ন হয়েছে। শুক্রবার নগরীর শামীমাবাদে সিলেট ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটিতে দিনব্যাপী এ আয়োজনে বিভিন্ন স্কুল ও কলেজের ৪৩০ জন শিক্ষার্থী অংশ নেয়।

অলিম্পিয়াডে প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন ইউনির্ভাসিটির ভিসি অধ্যাপক ড. সুশান্ত কুমার দাশ।

একই বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডীন অধ্যাপক ড. ঋষিকেশ ঘোষের সভাপতিত্বে বিকেলে বিজয়ীদের মধ্যে পুরষ্কার তুলে দেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক ড. মো. ইউনুছ, সমকালের সিলেট ব্যুরো প্রধান চয়ন চৌধুরী, এসআইইউয়ের মানবিক অনুষদের ডীন অধ্যাপক মুয়ীজুর রহমান, পরীক্ষা নিয়ন্ত্রক আমিনুল ইসলাম, জনসংযোগ কর্মকর্তা তারেক উদ্দিন তাজ, অর্থ পরিচালক সুশান্ত আচার্য্য।

সকালে জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় পতাকা, বিজ্ঞান অলিম্পিয়াড পতাকা, এসআইইউ পতাকা ও সমকাল’র পতাকা উত্তোলন করেন যথাক্রমে অধ্যাপক ড. সুশান্ত কুমার দাশ, অধ্যাপক ড. মো. ইউনুছ, অধ্যাপক ড. ঋষিকেশ ঘোষ ও চয়ন চৌধুরী।

বাংলাদেশ বিজ্ঞান একাডেমি ও সমকাল আয়োজিত অলিম্পিয়াডে স্কুল পর্যায়ের ‘ক’ বিভাগে বিজয়ী হয়েছেন, সিলেট সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ের আশরাফুল ইসলাম শান্ত সিকদার, মো. সজীবুল ইসলাম, বর্ডার গার্ড পাবলিক স্কুল এন্ড কলেজের সৌরভ মনি বিশ্বাস, সিলেট সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ের মো. সাইফুল ইসলাম, দি এইডেড হাই স্কুলের বিশ্বরূপ মল্লিক, স্কলার্সহোমের ইত্তেহাদ চৌধুরী, সিলেট সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ের ইমন রায় বাপ্পী, একই স্কুলের নাইমুর রহমান দুর্জয়, মাহমুদ হোসেন মাসুম ও বর্ডার গার্ড পাবলিক স্কুল এন্ড কলেজের পল্লবী রানী দাস। এরা সকলে দশম শ্রেনীর শিক্ষার্থী। অন্যদিকে কলেজ পর্যায়ের ‘খ’ বিভাগের বিজয়ী হয়েছেন আনিসুর রহমান, মো. বখতিয়ার মাহবুব মুরাদ, মো. আহসানুল হক সাজিদ, তুষার তালুকদার সৌরভ, ইশরাত জাহান ইমু, মাদেহা সাত্তার খান, অয়ন পাল, আলী হাসান মো. লিংকন, অভিজিৎ আচার্য্য জিৎ ও মাজহারুল ইসলাম শুভ শিকদার। এই বিভাগে বিজয়ীরা সকলে নগরীর এমসি কলেজের দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থী।

পুরস্কার বিতরন পর্বের আগে শিক্ষার্থীদের প্রশ্নোত্তর পর্ব ও এসআইইউ’র শিক্ষার্থীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন ছিল।

 

 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.