Sylhet Today 24 PRINT

ভিসা পেতে দেরি, কানাডা যেতে পারেননি ঢাবি ভিসি

সিলেটটুডে ডেস্ক |  ১৯ জুলাই, ২০২৩

অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। ছবি: সংগৃহীত

একটি বিশ্ববিদ্যালয়ের অনুষ্ঠানে যোগ দিতে কানাডার ভিসার জন্যে আবেদন করেছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। আবেদনের এক মাস পরেও ভিসা হাতে না পাওয়ায় কানাডা যেতে পারেননি ভিসি।

জানা যায়, ইয়র্ক ইউনিভার্সিটির একটি অনুষ্ঠানে যোগ দিতে গত ১৫ জুন ভিসার জন্য ঢাকাস্থ কানাডিয়ান হাইকমিশনে আবেদন করেন ড. মো. আখতারুজ্জামান। কিন্তু এক মাস পার হলেও ভিসা পাননি তিনি।

মো. আখতারুজ্জামান দাবি করেছেন, বিলম্বে আবেদন করায় ভিসা প্রসেসিংয়ে সময় লাগছে। প্রোগ্রামে অংশ নিতে পারবেন না বলে তিনি কানাডা সফর বাতিল করেছেন।

তিনি বলেছেন, কিছু দুষ্টু লোক এটাকে ভিন্নভাবে প্রচার করতে চাইছে। ভিসা পেতে অনেকের দুই থেকে তিন মাস সময় লাগে।

জানা গেছে, অ্যাসোসিয়েশন অব কমনওয়েলথ ইউনিভার্সিটিজ (এসিইউ)’র কাউন্সিল কনফারেন্সে যোগ দিতে কানাডায় যাওয়ার কথা ছিল আখতারুজ্জামানের। অ্যাসোসিয়েশনের সদস্য হিসেবে তিনি বুধবার (১৯ জুলাই) অনুষ্ঠিতব্য ‘অ্যাসোসিয়েশন অব কমনওয়েলথ ইউনিভার্সিটিজ সিম্পোজিয়াম-২০২৩’ এ অংশ নেওয়ার আমন্ত্রণ পান। কিন্তু এক মাস আগে আবেদন করেও ভিসা না পাওয়ায় সিম্পোজিয়ামে অংশ নিতে পারছেন না তিনি।

গত সোমবার কানাডার উদ্দেশে দেশ ছাড়ার কথা ছিল তার।

এদিকে, ঢাবির ভিসি কানাডার ভিসা না পাওয়ায় বিশ্ববিদ্যালয় প্রশাসন ও শিক্ষকদের মধ্যে বেশ আলোচনা-সমালোচনা চলছে। কারণ পদাধিকার বলে ঢাবি ভিসি কূটনৈতিক পাসপোর্টের অধিকারী।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.