Sylhet Today 24 PRINT

বিয়ানীবাজারে এসএসসিতে পাশের হার ৭৯.২২

বিয়ানীবাজার প্রতিনিধি |  ২৮ জুলাই, ২০২৩

সারাদেশে এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। শুক্রবার সকাল ১০ টায় দেশব্যাপী একযোগে এই পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়।

বিয়ানীবাজার উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস থেকে প্রাপ্ত ফলাফল অনুযায়ী, ২০২৩ সালের এসএসসি পরীক্ষায় সিলেট শিক্ষা বোর্ডের অধীনে বিয়ানীবাজার থেকে অংশগ্রহণ করে ৪২ টি শিক্ষা প্রতিষ্ঠানের ৩৫৬৯ জন শিক্ষার্থী। যার মধ্যে উত্তীর্ণ হয়েছেন ২৭৯২ জন। গড় পাশের হার ৭৮.২২ শতাংশ। এর মধ্যে জিপিএ ৫ পেয়েছে ৭৩ জন শিক্ষার্থী।

বিয়ানীবাজারে এসএসসিতে সর্বোচ্চ জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষা প্রতিষ্ঠান খলিল চৌধুরী আদর্শ এবি নিকেতন এবং পাশের হারে এগিয়ে রয়েছে সপ্তগ্রাম উচ্চ বিদ্যালয়।

এদিকে দাখিল পরীক্ষায় অংশগ্রহণ করে ১৪ টি শিক্ষাপ্রতিষ্ঠানের ৫১১ জন শিক্ষার্থী। উত্তীর্ণ ৩৫৭ জন শিক্ষার্থীর মধ্যে জিপিএ ৫ পেয়েছে মাত্র ৩ জন। পাশের হার ৬৯.৮৬ শতাংশ।

একমাত্র ভোকেশনাল কেন্দ্র হিসেবে বৈরাগীবাজার উচ্চ বিদ্যালয় থেকে ৭৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে উত্তীর্ণ হয়েছে ৭২ জন শিক্ষার্থী, যার মধ্যে একজন শিক্ষার্থী জিপিএ ৫ পেয়েছে, পাশের হার ৯৬ শতাংশ।

তবে এবার শতভাগ পাশের হার নেই উপজেলার কোনো শিক্ষা প্রতিষ্ঠানে বলে জানান বিয়ানীবাজার উপজেলা শিক্ষা কর্মকতা মৌলুদুর রহমান।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.