Sylhet Today 24 PRINT

শাবিপ্রবির হলে বিশেষায়িত শিক্ষার্থীদের জন্য বিশেষ রুম

শাবিপ্রবি প্রতিনিধি  |  ৩১ জুলাই, ২০২৩

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সৈয়দ মুজতবা আলী হলে বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থীদের রুম উদ্বোধন করা হয়েছে।

সোমবার (৩১ জুলাই) সকালে এ রুম উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

এ বিষয়ে উপাচার্য বলেন, শাহজালাল বিশ্ববিদ্যালয় একটি শিক্ষার্থীবান্ধব বিশ্ববিদ্যালয়। শিক্ষার্থীদের শিক্ষার পরিবেশ, গবেষণা ও বিভিন্ন সুযোগ-সুবিধা নিশ্চিত করতে এ বিশ্ববিদ্যালয় সবসময় কাজ করে যাচ্ছে। এরই অংশ হিসেবে সৈয়দ মুজতবা আলী বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থীদের জন্য আবাসিক রুমের ব্যবস্থা করা হয়েছে। এখন থেকে প্রতিটি আবাসিক হলে বিশেষায়িত শিক্ষার্থীদের জন্য রুম বরাদ্দ থাকবে বলেও জানান উপাচার্য।

সৈয়দ মুজতবা আলী হলের প্রভোস্ট অধ্যাপক ড. মো. আবু সাঈদ আরেফিন খান বলেন, আমরা সবসময় চেষ্টা করে যাচ্ছি হলের শিক্ষার্থীদের সুন্দর একটা পরিবেশ উপহার দিতে। হলে মানসম্মত খাবার, পড়াশোনার পরিবেশ, উচ্চ গতি সম্পন্ন নেটওয়ার্কসহ বিভিন্ন সুযোগ-সুবিধা নিশ্চিত করতে। হল প্রশাসন সবসময় সে লক্ষ্যে কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, হলের উন্নয়নের অংশ হিসেবে আজ বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থীদের জন্য আবাসিক চালু করা হয়েছে। রুমে বসেই তারা সবধরনের সুযোগ সুবিধা গ্রহণ করতে পারবে। এছাড়া তাদের উপযোগী করে আধুনিক সুবিধা-সংবলিত ওয়াশরুমেরও ব্যবস্থা করে দেওয়া হয়েছে। আমরা চাই সাধারণ শিক্ষার্থীদের মত তারাও হলে থেকে পড়াশোনা চালিয়ে যাক।

উদ্বোধনকালে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. কবীর হোসেন, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মো. মাহবুবুল হাকিম, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার, আইআইসিটির পরিচালক অধ্যাপক ড. মো. জহিরুল ইসলাম, প্রক্টর অধ্যাপক ড. মো. কামরুজ্জামান চৌধুরী, সৈয়দ মুজতবা আলী হলের প্রভোস্ট অধ্যাপক ড. মো. আবু সাঈদ আরেফিন খান, সহকারী প্রভোস্টবৃন্দ, বিভিন্ন দপ্তর ও হলের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.