Sylhet Today 24 PRINT

এসআইইউ ইংরেজি বিভাগের লিটারেরি পোস্টার ফেস্টিভ্যাল অনুষ্ঠিত

সিলেটটুডে ডেস্ক |  ৩১ জুলাই, ২০২৩

সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের উদ্যোগে শিক্ষার্থীদের সৃজনপ্রতিভা বিকাশের লক্ষ্যে এক লিটারেরি পোস্টার ফেস্টিভ্যাল অনুষ্ঠিত হয়েছে। বিভাগের সবকটি সেমিস্টারের শিক্ষার্থীদের উৎসবমুখর অংশগ্রহণের মধ্য দিয়ে সোমবার, ৩১ জুলাই বিশ্ববিদ্যালয়ের শামীমাবাদস্থ নিজস্ব ক্যাম্পাসে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে স্নাতক শ্রেনীর ৮ টি সেমিস্টার থেকে মোট এগারোটি দল অংশ নেয়। অংশগ্রহণকারী দলগুলো ইংরেজি সাহিত্যের ইতিহাসকে নিজেদের বর্ণিল পোস্টারের মাধ্যমে তুলে ধরে।

প্রতিযোগিতা শেষে অনুষ্ঠিত পুরস্কার প্রদান অনুষ্ঠানে বক্তারা বলেন, ইংরেজি সাহিত্যের সমৃদ্ধ ইতিহাসকে পোস্টারের মাধ্যমে তুলে ধরা একটি চমৎকার উদ্যোগ। তারা বলেন, শিক্ষা ব্যবস্থার আধুনিকযুগে পোস্টার প্রেজেন্টেশন একটি সৃজনশীল মাধ্যম। এতে শিক্ষার্থীরা গতানুগতিকতার বাইরে নিজেকে প্রকাশ করতে পারে। তারা ইংরেজি বিভাগের আয়োজনের ভূয়সী প্রশংসা করে বলেন,শিক্ষকতার নতুন নতুন কলাকৌশল জানা ও প্র‍য়োগের মাধ্যমে শিক্ষার্থীদের গড়ে তুলতে হবে। নিত্যনতুন জ্ঞানের সাথে শিক্ষার্থীদের পরিচয় করিয়ে দেয়া শিক্ষকদের অন্যতম দায়িত্ব।

 অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. শহীদ উল্লাহ তালুকদার। ইংরেজি বিভাগের প্রধান এবং সহকারী অধ্যাপক স্বাতী রানী দেবনাথের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর নিতাই চন্দ্র চন্দ এবং মানবিক অনুষদের ডিন প্রফেসর ড. আবুল ফতেহ ফাত্তাহ। অনুষ্ঠান সঞ্চালনা করেন ইংরেজি বিভাগের প্রভাষক মো. সাইফুল ইসলাম এবং মাহফুজা আক্তার।

আলোচনা অনুষ্ঠানের পর বিজয়ী শিক্ষার্থীদের হাতে সনদপত্র এবং পুরস্কার তুলে দেন অতিথিরা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.