Sylhet Today 24 PRINT

শিক্ষার্থীদের জন্য মোবাইল অ্যাপস চালু করলো শাবিপ্রবি

শাবিপ্রবি প্রতিনিধি  |  ৩০ আগস্ট, ২০২৩

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীদের জন্য 'মাইসাস্ট' এন্ড্রয়েট মোবাইল অ্যাপস চালু করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বুধবার (৩০ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে প্রথম বর্ষের নবীনবরণ অনুষ্ঠানে এ অ্যাপসের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

মাইসাস্ট অ্যাপসে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় সম্পর্কিত বিভিন্ন ধরণের তথ্য জানাতে পারবে। এই অ্যাপসে বিশ্ববিদ্যালয় সম্পর্কিত নিয়মকানুন, প্রক্টরিয়াল নীতিমালা, রেজিস্ট্রার ও কন্ট্রোলার অফিস সংক্রান্ত তথ্য, বিভিন্ন অনুষদ, ইন্সটিটিউট, বিভাগ, হল এবং বিশ্ববিদ্যালয়ের সার্ভিস সংক্রান্ত তথ্য দেওয়া রয়েছে। এছাড়া বিশ্ববিদ্যালয়ে শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী নিয়োগসহ বিভিন্ন ইভেন্ট সম্পর্কে জানতে পারবেন শিক্ষার্থীরা। অ্যাপসটি বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের তত্ত্বাবধানে তৈরি করা হয়। অ্যাপটি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করা যাবে।

এ বিষয়ে ইনস্টিটিউট অব ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজির পরিচালক অধ্যাপক ড. মো. জহিরুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয়ের সেবাগুলো শিক্ষার্থীদের কাছে পৌঁছে দিতে এবং তথ্যগুলো সহজলভ্য করতে এই অ্যাপসটি চালু করা হয়েছে। এই অ্যাপসটি বিশ্ববিদ্যালয়ের সার্বিক সহযোগিতায় এবং আইসিটি সেলের তত্ত্বাবধানে তৈরি করা হয়েছে। এই অ্যাপসের মাধ্যমে শিক্ষার্থীদের প্রয়োজনীয় যাবতীয় তথ্য এখান থেকে পেয়ে যাবে।

দুপুরে নবীনবরণ অনুষ্ঠানে শাবিপ্রবির ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. স্বপন কুমার সরকারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. কবির হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক আমিনা পারভীন। এছাড়াও বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক, প্রক্টর, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এদিন সকালে এ ইউনিট এবং বিকালে বি ও সি ইউনিটে ভর্তিকৃত নবীন শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.