Sylhet Today 24 PRINT

তামিম ইকবালকে বিশ্বকাপ দলে অন্তর্ভুক্তির দাবিতে শাবিপ্রবিতে মানববন্ধন

শাবিপ্রবি প্রতিনিধি |  ২৭ সেপ্টেম্বর, ২০২৩

বাংলাদেশ ক্রিকেট দলের ওপেনার তামিম ইকবালকে বিশ্বকাপ দলে অন্তর্ভুক্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীরা। এতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন তারা।

বুধবার (২৭ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনের তামিমপ্রেমী সাস্টিয়ান এর ব্যানারে এ কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা।

মানববন্ধনে জিওগ্রাফি এন্ড এনভায়রনমেন্ট বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মো. মমিনুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন সমাজকর্ম বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী এন এম রাসেল, বাংলা বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী মো. উজ্জ্বল মিয়া, একই বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী কাউচার আহমেদ সোহাগ।

এসময় বক্তারা বলেন, বাংলাদেশ ক্রিকেটে তামিম ইকবাল জীবন্ত এক কিংবদন্তির নাম। তিনি বাংলাদেশের অভিজ্ঞ একজন খেলোয়াড় ও দেশসেরা ওপেনার। ইনজুরি কাটিয়ে তিনি আবারো ক্রিকেটে ফিরেছেন, কিন্তু অবাক করার বিষয় তাকে বিশ্বকাপ দলেই রাখা হয়নি। এতে আমরা হতবাক হয়েছি। তামিম ছাড়া বিশ্বকাপ দল পূর্ণতা পায় না।

বক্তারা বলেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এর অভ্যন্তরীণ নোংরা রাজনীতির ফলে তাকে দলে রাখা হয়নি। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। আমরা ইতোমধ্যে দেখেছি বাংলাদেশ টিমে ওপেনিংয়ে অনেক খেলোয়াড়কে খেলানো হয়েছে, তবে কেউ সফল হতে পারেননি। কিন্তু এই জায়গায় তামিম পরীক্ষিত৷ বিশ্বকাপে তাকে ছাড়া ওপেনিং পরিপূর্ণতা পাবে না।

তারা আরও বলেন, দীর্ঘদিন তামিমের নেতৃত্বে বাংলাদেশ অনেক ভালো অবস্থানে উঠে এসেছিল। এবারের বিশ্বকাপেও বাংলাদেশ অনেক ভালো করার সম্ভাবনা ছিল। কিন্তু সম্প্রতি বাংলাদেশ এ ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি। তাই বিশ্বকাপ দলে তামিমকে ফেরাতে জোর দাবি জানান শিক্ষার্থীরা। পরিশেষে আগামী ২৪ ঘণ্টার মধ্যে তামিমকে দলে ফেরাতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন শিক্ষার্থীরা।

এদিকে আজ (বুধবার) বিকালে নিজের ভেরিফাইড ফেসবুক পেইজে এক ভিডিও বার্তায় তামিম ইকবাল বলেন, নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ম্যাচের খেলা যখন শেষ হলো আমি আমার অবস্থা বললাম ফিজিওকে যে আমি এমন অনুভব করছি। ঠিক ওই মুহূর্তে তিনজন নির্বাচক ড্রেসিংরুমে আসে। একটা জিনিস আপনাদের একদম পরিষ্কার করে দিতে চাই। আমি কোনো সময়, কোনো মুহূর্তে, কাউকে বলিনি যে পাঁচটা ম্যাচের বেশি খেলতে পারবো না। কিন্তু এই জিনিস একদমই মিথ্যা।

এদিকে বিশ্বকাপ খেলতে আজ বুধবার বিকেলে ভারতের উদ্দেশে উড়াল দিয়েছে বাংলাদেশ দল। এখানে দুটি প্রস্তুতি ম্যাচ খেলে শুরু হবে বিশ্বকাপের আনুষ্ঠানিকতা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.