Sylhet Today 24 PRINT

শিশু তাহসিনের চিকিৎসা সহায়তায় বইমেলার আয়োজন করছে শাবিপ্রবির স্বপ্নোত্থান

শাবিপ্রবি প্রতিনিধি |  ২৮ সেপ্টেম্বর, ২০২৩

অ্যাট্রিয়াল সেপ্টাল ডিফেক্ট রোগে আক্রান্ত শিশু তাহসিনকে বাঁচাতে ১২ দিনব্যাপী বইমেলার আয়োজন করতে যাচ্ছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন ‘স্বপ্নোত্থান’।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের প্রেসক্লাব কার্যালয় আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এ কথা জানান সংগঠনটির সাধারণ সম্পাদক রেজওয়ানুল ইসলাম রাহাত।

বইমেলায় বিক্রিত বইয়ের লভ্যাংশ শিশু তাহসিনের চিকিৎসার জন্য দেওয়া হবে বলে জানান তিনি।

সংবাদ সম্মেলনে রাহাত বলেন, ‘অ্যাট্রিয়াল সেপ্টাল ডিফেক্ট’ নামক এক জটিল রোগে আক্রান্ত এক বছর বয়সী শিশু তাহসিন। এই মুহূর্তে তার চিকিৎসার জন্য প্রায় ৪ লক্ষ টাকা প্রয়োজন। তাই তার চিকিৎসা সহায়তা করতে ১২ দিনব্যাপী ‘স্বপ্নোত্থান বইমেলা- ২০২৩’ আয়োজন করা হচ্ছে। বই মেলার প্রতিপাদ্য বিষয় ‘জ্ঞানগর্ভে হৃৎস্পন্দন’।

এদিকে আগামী ৩ অক্টেবর ক্যাম্পাসের অর্জুনতলায় এ মেলার উদ্বোধন করা হবে। মেলা চলবে ১৪ অক্টেবর পর্যন্ত। প্রতিদিন সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা এবং ছুটির দিনে দুপুর ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এ মেলায় অংশ নিতে পারবেন আগ্রহীরা। বই মেলায় বইয়ের পাশাপাশি অন্যান্য ব্যানার, ফেস্টুন, স্টিকার ইত্যাদি বিক্রি করা হবে।

এবারের বইমেলায় প্রথমা, সময়, শ্রাবণ, মাওলা ব্রাদার্স, বাতিঘর, বিশ্বসাহিত্য কেন্দ্র, রোদেলা, কথাপ্রকাশ, ইউপিএল, শিখা, চৈতন্য, কালান্তর, পাপড়ি, নাগরী, অন্বেষা, রুশদা, অনন্যা, আগামী ও অনুপম প্রকাশনীর ১৯টি স্টল থাকবে বলে জানান তিনি।

সংগঠনটির সভাপতি আব্দুল্লা আল সাইফ বলেন, ‘সবার সহযোগিতায় বইমেলা সুন্দরভাবে সম্পন্ন হবে এটাই প্রত্যাশা করছি। এতে আমরা একটি শিশুর মুখে হাসি ফোটাতে পারব। বই মেলায় সকলের আমন্ত্রণ রইল। বই কেনার পাশাপাশি কেউ সহযোগিতা করতে চাইলেও করা যাবে বলে জানান তিনি।

সংবাদ সম্মেলনে স্বপ্নোত্থানের সিনিয়র সহ-সভাপতি খন্দকার ইনজামামুল হক, সহ-সভাপতি আবু রায়হান, প্রচার সম্পাদক মাহবুবুর রহমানসহ সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন। অন্যদিকে শাবি প্রেসক্লাবের সভাপতি নাজমুল হুদা, সাধারণ সম্পাদক আব্দুল্লা আল মাসুদ, যুগ্ম সম্পাদক নুরুল ইসলাম রুদ্র, কোষাধ্যক্ষ হাসান নাঈম, দপ্তর সম্পাদক জুবায়েদুল হক রবিন, কার্যকরী সদস্য তানভীর হাসানসহ অন্যরা উপস্থিত ছিলেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.