Sylhet Today 24 PRINT

ফিলিস্তিনিদের স্বাধীনতা আন্দোলনে সংহতি জানিয়ে শাবিপ্রবিতে মানববন্ধন

শাবিপ্রবি প্রতিনিধি |  ১৬ অক্টোবর, ২০২৩

ইসরাইলী বাহিনীর বর্বর আগ্রাসনে নির্যাতিত ফিলিস্তিনি মুসলিমদের প্রতি সংহতি জানিয়ে মানববন্ধন করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষক-কর্মকর্তারা। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সোমবার (১৬ অক্টোবর) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক ড. চন্দ্রানী নাগের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবুল হাকিমের সঞ্চালনায় বক্তব্যে রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. কবির হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক আমিনা পারভীন বক্তব্য রাখেন। 

ফিলিস্তিনিদের প্রতি সংহতি ও সমবেদনা জানিয়ে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, ইসরাইলীরা আবাল, বৃদ্ধ, বনীতা সকলের উপর যেভাবে বর্বর হামলা চালাচ্ছে তাদের প্রতি ধিক্কার জানানোর ভাষা আমাদের নেই। সারাবিশ্বের উন্নত, অনুন্নত অনেক দেশ এর বিরুদ্ধে সোচ্চার হয়েছে, কিছু কিছু দেশ ফিলিস্তিনদের সহযোগিতা করছে। জাতিসংঘের নিরাপত্তা পরিষদে এ বিষয়ে সিদ্ধান্ত আসবে, আশাকরি আমাদের দেশের প্রতিনিধিরা এর প্রতি তারা ধিক্কার জানাবে। বাংলাদেশের সরকার থেকে শুরু করে সবাই এটার প্রতি ধিক্কার জানাচ্ছি, প্রতিবাদ জানাচ্ছে।

ফিলিস্তিনদের প্রতি সহমর্মিতার কথা উল্লেখ করে উপাচার্য বলেন, বাংলাদেশ শুরু থেকেই ফিলিস্তিনদের পাশে ছিল এখনো আছে। আগে অসংখ্য শিশুকে ইসরাইলীরা হত্যা করেছিল, তখনও আমার এর বিরুদ্ধে সোচ্চার ছিলাম। পাকিস্তানি হানাদার বাহিনীরা যখন বাংলাদেশের মুক্তিকামী মানুষদের উপর হামলা চালাচ্ছিল, তখন আমরা ফিলিস্তিনের সমর্থন পেয়েছে। ইহুদিরা নিরীহ, নিরস্ত্র মুসলিমদের উপর গায়ের জোরে অত্যাচার কওে যাচ্ছে, তাদের বন্ধু রাষ্ট্রগুলোও তাদের মদদ যোগাচ্ছে। এর প্রতি আমরা ধিক্কার জানাচ্ছি। আশা করছি তারা ফিলিস্তিনদের উপর চালানো অত্যাচার নির্যাতন অতিদ্রুত বন্ধ করবে।

তিনি বলেন, ইসরাইলীরা অনেক নিষ্ঠুর, তাদের মনে কোন মায়া-দয়া নেই। যাকে যখন যেভাবে পাচ্ছে অত্যাচার করে যাচ্ছে, ওরা পোড়ামাটির পলিসি নিয়েছে! ফিলিস্তিনদের মাটির সাথে মিশিয়ে দেওয়ার জন্য। তাদের প্রতি আহ্বান তারা এটা থেকে বিরত থাকবে, সারা দুনিয়ার মুক্তিকামী মানুষরা মানবতার পক্ষে দাঁড়িয়েছে। বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ বন্ধু ছিল ইয়াসির আরাফাত, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক দেশ। আমরা তাদের পাশে দাঁড়াতে চাই। পরিশেষে এ মানববন্ধন আয়োজনের জন্য শিক্ষক সমিতিকে ধন্যবাদ জানান উপাচার্য।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, দপ্তর প্রধান, ছাত্র উপদেষ্টা, প্রক্টর, হল প্রভোস্ট, শিক্ষক, কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.