Sylhet Today 24 PRINT

শাবিপ্রবিতে চালু হল ক্যাশলেস ফুড শপ

শাবিপ্রবি প্রতিনিধি |  ২৭ নভেম্বর, ২০২৩

শিক্ষার্থীদের দৈনন্দিন বিভিন্ন খাবারের চাহিদা মেটাতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) চালু করা হয়েছে ক্যাশলেস ফুড শপ (ভেন্ডিং মেশিন)। সোমবার (২৭ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের শাহপরান হলে এ শপের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

উদ্বোধনকালে উপাচার্য বলেন, ডিজিটাল বাংলাদেশের ধারাবাহিকতায় ক্যাশলেস ভেন্ডিং শপের মাধ্যমে এই বিশ্ববিদ্যালয়ে নতুন মাত্রা যোগ হয়েছে। আমরা চেষ্টা করে যাচ্ছি শিক্ষা ও গবেষণার পাশাপাশি শিক্ষার্থীদের সেবার মান বাড়াতে, স্বাস্থ্যসম্মত খাবার নিশ্চিত করতে। তাই হল কর্তৃপক্ষকে এমন ভিন্নধর্মী উদ্যোগের জন্য ধন্যবাদ।

শিক্ষার্থীদের কথা তুলে ধরে তিনি বলেন, বর্তমানে আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যেখানেই যাচ্ছে ভালো করছে। তাই তাদের পড়াশোনা আরও বেশি মনোনিবেশ করতে হলে বিভিন্ন ধরণের সুযোগ সুবিধা যোগ করা হচ্ছে। তবে শিক্ষার্থীদের নিয়মের মধ্যে থেকে বিশ্ববিদ্যালয়ের আইন মেনে এসব সুবিধা ভোগ করতে হবে।

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কার্যক্রমের কথা উল্লেখ করে তিনি বলেন, একটি বিশ্ববিদ্যালয়ে যত ধরনের সুবিধা থাকা দরকার আমরা সবগুলো করার চেষ্টা করছি। এতে গবেষণা বাজেট বৃদ্ধি, অবকাঠামো, গবেষণাগার, ই-সাইন সার্টিফিকেট, আধুনিকায়ন হলসহ বিভিন্ন উদ্যোগ নেওয়া হয়েছে। তাই শিক্ষার্থীদের শিক্ষা, গবেষণা, পড়াশোনা, খেলাধুলা, সাংস্কৃতিক কর্মকাণ্ড সবকিছু নিয়ম মেনে করতে হবে। পরিশেষে দেশের জন্য এ বিশ্ববিদ্যালয়কে সুপ্রতিষ্ঠিত করতে সকলের সহযোগিতা করা করেন উপাচার্য।

উদ্বোধনী অনুষ্ঠানে শাহপরান হলের প্রভোস্ট অধ্যাপক ড. মো. মিজানুর রহমানের সঞ্চালনায় অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. কবির হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আমিনা পারভীন, বিভিন্ন অনুষদের ডিন, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. রাশেদ তালুকদার, প্রক্টর, বিভিন্ন হলের প্রভোস্ট, দপ্তর প্রধান, সিলেটের কর কমিশনার সৈয়দ জাকির হোসেনসহ প্রভোস্ট বডির সদস্য, শিক্ষক, হলের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গেট এইড লিমিটেড কর্তৃক পরিচালিত এ ভেন্ডিং শপ শাহপরান হল, সেন্ট্রাল ক্যাফেটেরিয়া, শিক্ষা ভবনে প্রাথমিকভাবে চালু করা হয়েছে। পর্যায়ক্রমে আরও যুক্ত করা হবে। এই শপের মাধ্যমে দিনরাত ২৪ ঘণ্টা শিক্ষার্থীরা বিভিন্ন ধরণের পানীয়, চিপস, বিস্কুট, ঝালমুড়ি, পানিসহ হরেক রকমের খাবার ক্রয় করতে পারবেন। এতে ইউর শপ মোবাইল অ্যাপসের ব্যবহার করে পছন্দমত খাবার অর্ডার করে ক্যাশলেস মাধ্যমে পেমেন্ট করা যাবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.