Sylhet Today 24 PRINT

শাবিপ্রবি প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথে এনইইউবির উপাচার্যের মতবিনিময়

শাবিপ্রবি প্রতিনিধি  |  ৩০ নভেম্বর, ২০২৩

'সবার জন্য উচ্চশিক্ষা' নিশ্চিত করতে স্বল্প খরচে মানসম্মত শিক্ষা দিয়ে যাচ্ছে সিলেটের অন্যতম বেসরকারি বিশ্ববিদ্যালয় নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ (এনইইউবি)।

বুধবার (২৯ নভেম্বর) শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এ কথা বলেন এনইইউবির উপাচার্য অধ্যাপক ড. মো. ইলিয়াস উদ্দিন বিশ্বাস।

নবগঠিত কমিটির নেতৃবৃন্দকে অভিনন্দন জানিয়ে উপাচার্য ড. ইলিয়াস উদ্দিন বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকে এ বিশ্ববিদ্যালয় উচ্চবিত্ত, মধ্যবিত্ত ও নিম্ন-মধ্যবিত্ত শিক্ষার্থীদের উচ্চশিক্ষা নিশ্চিত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। শিক্ষার্থীরা যাতে স্বল্প খরছে মানসম্মত উচ্চশিক্ষা গ্রহণ করার সুযোগ পায় সে লক্ষ্যে কাজ করছি আমরা। এ বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কারিকুলাম দেশবরেণ্য শিক্ষক এবং বিশ্বের সাথে তাল মিলিয়ে সাজানো হয়েছে। এখানের শিক্ষকরাও অনেক যোগ্যতা সম্পন্ন এবং ভালো মানের। তাই শিক্ষার্থীরা এখানে নির্বিঘ্নে উচ্চশিক্ষা গ্রহণ করতে পারবে।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রমের কথা উল্লেখ করে তিনি বলেন, বর্তমানে আমাদের বিশ্ববিদ্যালয়ে ৪টি অনুষদে ৬টি বিভাগ চালু রয়েছে। এরমধ্যে বিজনেস অনুষদে বিজনেস এডমিনিস্ট্রেশন, সামাজিক বিজ্ঞান অনুষদে ইংলিশ, পাবলিক হেল্থ, ডেভলপমেন্ট স্টাডিজ, আইন অনুষদে ল এন্ড জাস্টিস, ন্যাচারাল সায়েন্সেস অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে শিক্ষা কার্যক্রম চালু রয়েছে।

বিভাগগুলোতে দেশের নামকরা বিশ্ববিদ্যালয়ের গ্রাজুয়েট ও শিক্ষক দ্বারা পাঠদান করানো হচ্ছে। সামনে আরো বেশ কয়েকটি বিভাগ চালুর উদ্যোগ এবং স্থানী ক্যাম্পাসের কাজ চলমান রয়েছে। এছাড়া এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষা, গবেষণা ও কো-কারিকুলার কার্যক্রমকে এগিয়ে নিতে বিভিন্ন পদক্ষেপ হাতে নেওয়া হয়েছে বলে জানান তিনি।

বিশ্ববিদ্যালয়ের সাফল্যের কথা জানিয়ে উপাচার্য বলেন, বর্তমানে আমাদের বিশ্ববিদ্যালয় থেকে পাস করা শিক্ষার্থীরা দেশের সরকারি, বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে ভালো অবস্থানে রয়েছে। দেশের পাশাপাশি ইউরোপ, আমেরিকার দেশগুলোতেও উচ্চশিক্ষা গ্রহণ করছে আমাদের শিক্ষার্থীরা।

তিনি বলেন, শিক্ষার্থীরা এখানে কম খরচে পড়াশোনার পাশাপাশি মেধার ভিত্তিতে স্কলারশিপ, টিউশন ওয়েভারসহ বেশ সুযোগ-সুবিধা নিতে পারছে। এই বিশ্ববিদ্যালয় ট্রাস্টি বোর্ডের ইচ্ছে অল্প খরচে শিক্ষার্থীদের ভালো মানের শিক্ষা দিয়ে, দক্ষ ও যোগ্যতাসম্পন্ন গ্রাজুয়েট তৈরি করে দেশ-বিদেশে সুনাম বৃদ্ধি করা।

পরিশেষে বিশ্ববিদ্যালয়ের সার্বিক অগ্রগতি গণমাধ্যমে তুলে ধরে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করতে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন উপাচার্য।

অনুষ্ঠানে শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সভাপতি নুরুল ইসলাম রুদ্র, সহ-সভাপতি রাহাত হাসান মিশকাত, সাধারণ সম্পাদক হাসান নাঈম, যুগ্ম সম্পাদক জুবায়েদুল হক রবিন, কোষাধ্যক্ষ তানভীর হাসান, দপ্তর সম্পাদক নাঈম আহমদ শুভ, কার্যকরী সদস্য সাগর হাসান শুভ্র, নুর আলমসহ অন্য সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

অন্যদিকে নর্থ ইস্ট বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. শাহজাদা আল সাদিক, সহকারী রেজিস্ট্রার (জনসংযোগ) মো. শাহান আহমেদ, উপাচার্য মহোদয়ের সচিব আরিফ শাকিল নাহিদ উপস্থিত ছিলেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.