Sylhet Today 24 PRINT

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রথম নারী উপাচার্য সাদেকা হালিম

সিলেটটুডে ডেস্ক |  ৩০ নভেম্বর, ২০২৩

ড. সাদেকা হালিম। ছবি: সংগৃহীত

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রথম নারী উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. সাদেকা হালিম।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের আদেশক্রমে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব রোখছানা বেগম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে চার বছরের জন্য তাকে এ নিয়োগ দেওয়া হয়েছে। ড. সাদেকা হালিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ষষ্ঠ ভিসি হিসেবে নিয়োগ পেয়েছেন।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে যোগদানের তারিখ থেকে চার বছরের জন্য নিয়োগ পেয়েছেন তিনি। প্রযোজ্য ক্ষেত্রে নিয়মিত চাকরির বয়স পূর্ণ হলে তাকে ঢাবিতে প্রত্যাবর্তন করে অবসর নিতে হবে। এরপর তিনি আবার মেয়াদের বাকি অংশ পূর্ণ করবেন।

ভাইস চ্যান্সেলর পদে তিনি তার বর্তমান পদের সমপরিমাণ অথবা অবসরের অব্যবহিত আগের পদের সমপরিমাণ বেতন-ভাতা পাবেন। বিধি অনুযায়ী অন্যান্য সুবিধাও ভোগ করবেন। বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী হিসেবে সাদেকা হালিম সার্বক্ষণিক বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন।

মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যেকোন সময় এ আদেশ বাতিল করতে পারবেন।

সাদেকা হালিম তথ্য কমিশনের প্রথম নারী তথ্য কমিশনার ছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের ডিন হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

গত ১১ নভেম্বর রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.