Sylhet Today 24 PRINT

সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজ -এর ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ভর্তির সার্কুলার প্রকাশিত

নিউজ ডেস্ক |  ৩১ ডিসেম্বর, ২০১৪

সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজ -এর ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ভর্তির সার্কুলার প্রকাশিত হয়েছে ! এবছবর সিএসই(৬০) এবং সিভিল(৬০) মিলিয়ে মোট ১২০ জন শিক্ষার্থী ভর্তি করা হবে । ভর্তি পরীক্ষা হবে না, জিপিএর ভিত্তিতে ভর্তি করা হবে !

আবেদনের যোগ্যতাঃ বিজ্ঞান বিভাগ হতে এসএসসি এবং এইচএসসি মিলিয়ে সর্বমোট জিপিএ ৮ পেতে হবে তবে এইচএসসিতে গণিত,পদার্থ,রসায়নে কমপক্ষে জিপিএ ৩.৫ পেতে হবে ।

বিস্তারিতঃ www.sec.ac.bd

সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত।  সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজ ২০০৮ সালের ২৬ জানুয়ারি থেকে একাডেমিক কার্যক্রম শুরু করে। সব মিলিয়ে কলেজে ছোট বড় ১৫টি ভবন রয়েছে। রয়েছে শিক্ষক কর্মচারীদের আবাসিক ভবন, মসজিদ, ছাত্র-ছাত্রীদের জন্য হোস্টেল,গ্রন্থাগার আর সকল বিভাগের সমৃদ্ধ বিজ্ঞানাগার। এই প্রকৌশল কলেজটিতে ইলেক্টিক্যাল এবং ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং এবং সিভিল ইঞ্জিনিয়ারিং এই তিনটি ডিপার্টমেন্ট রয়েছে । প্রতিটি ডিপার্টমেন্টে ৬০ টি করে মোট ১৮০ টি সীট রয়েছে। প্রতি বছর এই প্রকৌশল কলেজে কম্পিউটার সায়েন্স এবং ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টে বিএসসি ইঞ্জিনিয়ারিং কোর্সে ৬০ জন করে ছাত্র ছাত্রী ভর্তি করা হয়। আগামী ২০১৪-১৫ শিক্ষাবর্ষে সিভিল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টে ছাত্র ছাত্রী ভর্তি করা হবে ।

উল্লেখ্য, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বশেষ সিলেট সফরে ,সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজকে সিলেট প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে রুপান্তর করার ঘোষণা দিয়ে যান। তাই আশা করা যায় ,অতি শীঘ্রই সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজ সিলেট প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (সুয়েট) রুপান্তরিত হবে ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.