Sylhet Today 24 PRINT

শাবিপ্রবিতে বঙ্গবন্ধুর ৫৩তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন

শাবিপ্রবি প্রতিনিধি |  ১০ জানুয়ারী, ২০২৪

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৫৩তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন করা হয়েছে।

বুধবার (১০ জানুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

পুষ্পস্তবক অর্পণ শেষে উপাচার্য বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, ইনশাআল্লাহ এগিয়ে যাবে, যত ষড়যন্ত্রই হোক আমরা ঐক্যবদ্ধ হয়ে তা মোকাবেলা করে দেশকে এগিয়ে নিয়ে যাব। এই বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন চলমান রয়েছে, শিক্ষা ও গবেষণা ভালোভাবে চলছে। তাই সবাই মিলে এ বিশ্ববিদ্যালয়কে একটা জায়গায় নিয়ে যেতে হবে।

তিনি বলেন, এখানে আমি চিরকাল থাকব না, আমার সময়ও আসতে আসতে শেষ হয়ে যাচ্ছে, তবে এই বিশ্ববিদ্যালয়ের উন্নয়নের ধারাবাহিকতা চলবে, তবে কোন কর্মকাণ্ডের যেন ছেদ না পড়ে। পরিশেষে বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিয়ে যেতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান উপাচার্য।

এসময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. কবির হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক আমিনা পারভীন, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সভাপতি অধ্যাপক ড. মো. আখতারুল ইসলাম, শাবি শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক, প্রক্টর, হল প্রভোস্ট, বিভাগীয় প্রধান ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, মুক্তিযুদ্ধ চলাকালে দীর্ঘ ৯ মাস পাকিস্তানের কারাগারে বন্দি ছিলেন তিনি। ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর বাংলাদেশের বিজয় অর্জনের পর বন্দি বঙ্গবন্ধুকে মুক্তি দিতে বাধ্য হয় পাকিস্তান। পরে ১৯৭২ সালের এই দিনে কারাগার থেকে মুক্তি পেয়ে স্বদেশের মাটিতে ফিরে আসেন তিনি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.