Sylhet Today 24 PRINT

শিক্ষার্থীদের স্বাস্থ্যসম্মত খাবার নিশ্চিতে শাবিপ্রবিতে নতুন ফুডকোর্ট উদ্বোধন

শাবিপ্রবি প্রতিনিধি |  ৩০ জানুয়ারী, ২০২৪

শিক্ষার্থীদের স্বাস্থ্যসম্মত খাবার নিশ্চিত করতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) নতুন করে স্থাপিত  ফুডকোর্ট   উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের হ্যান্ডবল গ্রাউন্ড সংলগ্ন  ফুডকোর্ট  উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

উদ্বোধনকালে উপাচার্য বলেন, আমাদের অনেকদিনের স্বপ্ন আজ পূরণ হয়েছে। শিক্ষার্থীরা আগে হলে, টংয়ে কিংবা বাবারে জরাজীর্ণ ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার গ্রহণ করত, ফলে স্বাস্থ্যসম্মত খাবার ও পরিবেশ নিয়ে আমার বেশ উদ্বিগ্ন ছিলাম। তবে এখন নতুন করে  ফুডকোর্ট  চালু হওয়ায় শিক্ষার্থীরা সুন্দর পরিবেশে স্বাস্থ্যসম্মত খাবার নিয়ে দুর্ভোগ পোহাতে হবে না। এখন তাদের কাছে অনেকগুলো ক্ষেত্র তৈরি হয়েছে, তারা সেখানে খুশি অল্প দামে মানসম্মত খাবার গ্রহণ করতে পারবে।

আগামীতেও যে  ফুডকোর্টগুলো হবে তাতেও ভালো মানের খাবার এবং সুন্দর পরিবেশ নিশ্চিত করা হবে। তবে এখানে কোন ধরনের চাঁদাবাজি, ফাউ খাওয়া কিংবা অস্থিতিশীল পরিবেশ কেউ তৈরি করলে আমরা তাদের বিরুদ্ধে তৎক্ষণাৎ ব্যবস্থা নিব।

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন চ্যালেঞ্জের কথা উল্লেখ করে তিনি বলেন, আমি আসার পর এখানে সবচেয়ে বড় চ্যালেঞ্জ ছিল স্বাস্থ্যসম্মত খাবার নিশ্চিত করা, সেশনজট দূর করা, শিক্ষার পরিবেশ নিশ্চিত করা, ভালো গবেষণা, সুশাসন, জবাবদিহিতা এবং অবকাঠামোগত উন্নয়ন নিশ্চিত করা। আমি এই বিশ্ববিদ্যালয়ে এসেছি মুলত একটা স্ট্যান্ডার্ড সেট করার জন্য, এক্ষেত্রে শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী সকলের আন্তরিক সহযোগিতায় আমরা সে চ্যালেঞ্জগুলো মোকাবেলা করে বিশ্ববিদ্যালয়ের একটা ভালো অবস্থান তৈরি করতে পেরেছি।

ফলে আমাদের বিশ্ববিদ্যালয়ের কাজগুলো এখন অন্যরা অনুসরণ করছে। আশা করছি আগামীতে আমাদের বিশ্ববিদ্যালয় আরো ভালো অবস্থানে যাবে। পরিশেষে সহযোগিতার জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান উপাচার্য।

এসময় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক আমিনা পারভীন, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবুল হাকিম, ফিজিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. বদিউজ্জামান ফারুক, অ্যাপ্লাইড সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ রেজা সেলিম, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. মাজহারুল হাসান মজুমদার, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. লায়লা আশরাফুন, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. মো রাশেদ তালুকদার, প্রক্টর অধ্যাপক ড. মো. কামরুজ্জামান চৌধুরী, হল প্রভোস্ট, বিভিন্ন বিভাগের প্রধান, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং টেস্টি ট্রিটের কর্মচারীরা উপস্থিত ছিলেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.