Sylhet Today 24 PRINT

শাবিপ্রবিতে নতুন ফুডকোর্ট শূন্যে\'র যাত্রা শুরু

শাবিপ্রবি প্রতিনিধি |  ০৩ মার্চ, ২০২৪

শিক্ষার্থীদের স্বাস্থ্যসম্মত খাবার নিশ্চিত করতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) নতুন করে স্থাপিত  ফুডকোর্টে তৃতীয় শপ শূন্য'র উদ্বোধন করা হয়েছে।

রোববার (০৩ মার্চ) সকালে বিশ্ববিদ্যালয়ের হ্যান্ডবল গ্রাউন্ড সংলগ্ন স্থাপিত ফুডকোর্টে এ শপ উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

উদ্বোধনকালে উপাচার্য বলেন, আগে শিক্ষার্থীরা হলে, টংয়ে কিংবা বাইরে জরাজীর্ণ ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার গ্রহণ করত, ফলে স্বাস্থ্যসম্মত খাবার ও পরিবেশ নিয়ে আমার বেশ উদ্বিগ্ন ছিলাম। তবে এখন নতুন করে ফুডকোর্টে নতুন পরিবেশে, ভিন্ন ভিন্ন স্বাদে খাবার গ্রহণ করা যাবে। ফলে স্বাস্থ্যসম্মত খাবার নিয়ে কোন দুর্ভোগ ও চিন্তিত থাকতে হবে না। এখন শিক্ষার্থীদের কাছে খাবারের অনেকগুলো বিকল্প তৈরি হয়েছে, তারা সেখানে খুশি অল্প দামে মানসম্মত ও হাইজেনিক খাবার গ্রহণ করতে পারবে।

তিনি বলেন, আগামী সপ্তাহে আরো ৮টি ফুডকোর্ট নির্মাণের কাজ শুরু হবে। এতে সুন্দর পরিবেশ নিশ্চিত করার পাশাপাশি সুস্বাদু ও খাবারের ভেরাইটি থাকবে। শিক্ষার্থীদের পাশাপাশি বাইরের কোন অতিথি আসলে তারাও সাচ্ছন্দ্যে খাবারের স্বাদ নিতে পারবেন। এখন থেকে যা কিছু হবে সবকিছু গুণগত মান ঠিক রেখে তৈরি করা হবে।

তবে এখানে কেউ চাঁদাবাজি, ফাউ খাওয়া-দাওয়া কিংবা অস্থিতিশীল পরিবেশ তৈরি  করলে আমরা তাদের বিরুদ্ধে তৎক্ষণাৎ ব্যবস্থা নিব। এটা নিয়ে মালিকপক্ষের কোন ধরনের চিন্তিত থাকতে হবে না।

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন চ্যালেঞ্জের কথা উল্লেখ করে তিনি বলেন, আমি আসার পর এখানে সবচেয়ে বড় চ্যালেঞ্জ ছিল স্বাস্থ্যসম্মত খাবার নিশ্চিত, শিক্ষার পরিবেশ বজায় রাখা, সুশাসন ও জবাবদিহিতা নিশ্চিত করা। আমরা সে কাজগুলো নিখুঁতভাবে করতে পারছি।

আমাদের যে চ্যালেঞ্জগুলো ছিল সেগুলো শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী সকলের আন্তরিক সহযোগিতায় মোকাবেলা করতে পেরেছি। এখন আমাদের বিশ্ববিদ্যালয়ের একটা ভালো অবস্থান তৈরি হয়েছে। শিক্ষা, গবেষণা, অবকাঠামোগত উন্নয়ন সবকিছুতে আমরা সমান্তরালে এগিয়ে যাচ্ছি। পরিশেষে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়ে বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে সকলের সহযোগিতা কামনা করেন উপাচার্য।

এসময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. কবির হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক আমিনা পারভীন, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবুল হাকিম, বিভিন্ন অনুষদের ডিন, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. মো রাশেদ তালুকদার, প্রক্টর অধ্যাপক ড. মো. কামরুজ্জামান চৌধুরী, হল প্রভোস্ট, বিভিন্ন বিভাগের ও দপ্তর প্রধান, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.