Sylhet Today 24 PRINT

লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

সিলেটটুডে ডেস্ক |  ০৬ মার্চ, ২০২৪

লিডিং ইউনিভার্সিটির ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে।

বুধবার (৬ মার্চ ২০২৪) প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. সৈয়দ রাগীব আলী বলেন, সবুজে ঘেরা দৃষ্টিনন্দন স্থায়ী ক্যাম্পাসে মনোরম পরিবেশে মানসম্পন্ন পাঠদানের মাধ্যমে লিডিং ইউনিভার্সিটি মানবসম্পদ তৈরি করছে যারা দেশকে এগিয়ে নিয়ে যাবে।

পাঠদানের পাশাপাশি বিশ্ববিদ্যালয়ে আরও বেশি বেশি গবেষণা কার্যক্রম চালিয়ে যাওয়া এবং ভবিষ্যতে বিশ্ববিদ্যালয়ের উত্তরোত্তর উন্নতিতে সবার সহযোগিতাও কামনা করেন তিনি।

লিডিং ইউনিভার্সিটির ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে তিনি বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পুকুরে ৫ মণ মৎস্যপোণা অবমুক্ত করার ঘোষণা প্রদান করেন এবং এর জন্য নগদ অর্থ প্রদান করেন।

বিশেষ অতিথির বক্তব্যে লিডিং ইউনিভার্সিটি ট্রাস্টি বোর্ডের ভাইস চেয়ারম্যান বোর্ড অব ট্রাস্টিজের সদস্য সৈয়দ আব্দুল হাই বলেন, লিডিং ইউনিভার্সিটি শিক্ষার আলো ছড়িয়ে দিচ্ছে সিলেটসহ সারা দেশে এবং এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা দেশ এবং দেশের বাইরে বিভিন্ন কর্মক্ষেত্রে দক্ষতার সাথে কাজ করে যাচ্ছে যা এ বিশ্ববিদ্যালয়ের সুনাম বয়ে আনছে।

বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার বনমালী ভৌমিক বলেন, লিডিং ইউনিভার্সিটি আজকের এ পর্যায়ে আসার পেছনে রয়েছে ড. সৈয়দ রাগীব আলী সুদক্ষ কর্মপরিকল্পনা ও সঠিক দিক নির্দেশনা এবং শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা এবং কর্মচারীদের আপ্রাণ চেষ্টা এবং সর্বোচ্চ সহযোগিতা উল্লেখযোগ্য।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন লিডিং ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন ও সেন্টার ফর রিসার্চ, ইনোভেটিভ স্টাডিজ এন্ড প্লানিংয়ের উপদেষ্টা প্রফেসর ড. বশির আহমেদ ভুঁইয়া, কলা ও আধুনিক ভাষা অনুষদের ডিন ও ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাসিউরেন্স সেলের পরিচালক ড. মো. রেজাউল করিম।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন লিডিং ইউনিভার্সিটির রেজিস্ট্রার মো. মফিজুল ইসলাম, বিভাগীয় প্রধানের পক্ষে বক্তব্য দেন কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান রুমেল এম.এস. রহমান পীর। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. মফিজুল ইসলাম।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকালে লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. সৈয়দ রাগীব আলীর নেতৃত্বে এক বর্ণাঢ্য র‍্যালি বিশ্ববিদ্যালয় সংলগ্ন রাস্তা প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে এসে শেষ হয়। র‍্যালি শেষে শুভেচ্ছা বেলুন উড়ান বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. সৈয়দ রাগীব আলী এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ। অনুষ্ঠানে রাগীব আলীর জীবন ও কর্মের উপর স্বরচিত কবিতা আবৃত্তি করেন আইন বিভাগের প্রভাষক রেজাউল করিম এবং ট্রাস্টি বোর্ডের গবেষণা সহকারী জসিম আল ফাহিম।

লিডিং ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক কাজী মো. জাহিদ হাসানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের পরিচালক (অর্থ ও হিসাব) মোহাম্মদ কবির আহমেদ, লাইব্রেরিয়ান মো. আব্দুল হাই ছামিনীসহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.