Sylhet Today 24 PRINT

মুরারিচাঁদ কলেজ রোভার স্কাউটের গার্ল ইন রোভার দেশসেরা নির্বাচিত

সিলেটটুডে ডেস্ক |  ০৮ মার্চ, ২০২৪

সুবর্ণজয়ন্তী রোভার মুট-২০২৪ এ সিলেটের ঐতিহ্যবাহী মুরারিচাঁদ (এমসি) কলেজ রোভার স্কাউট গ্রুপের গার্ল ইন রোভার ইউনিট দেশসেরা নির্বাচিত হয়েছে।

বাংলাদেশ স্কাউটস কর্তৃক আয়োজিত এই রোভার মুটে তারা ৭টি গৌরব পতাকা ও সম্মাননা অর্জন করেন। গত ১ মার্চ থেকে ৫ মার্চ পর্যন্ত চলে এই সুবর্ণজয়ন্তী রোভার মুট।

৫ দিনব্যাপী এই রোভার মুটের ১ম দিনের চ্যালেঞ্জ-২ এ মুরারিচাঁদ কলেজ রোভার স্কাউট গ্রুপের ছেলেদের ইউনিট আপনালয় শিল্প/তাঁবু কলায়, চ্যালেঞ্জ-৩ এ গার্ল ইন রোভার ইউনিট অদম্য অভিযাত্রায়, দ্বিতীয় দিনের চ্যালেঞ্জ-১ এ ছেলেদের ইউনিট ভোরের পাখিতে, ৩য় দিনের চ্যালেঞ্জ-২ এ গার্ল ইন রোভার ইউনিট আপনালয় শিল্প/তাঁবু কলায়, ৪র্থ দিনের চ্যালেঞ্জ-২ এ গার্ল ইন রোভার ইউনিট আপনালয় শিল্প/তাঁবু কলায় সেরা নির্বাচিত হয় এবং ৫ম দিনে সেরা-৩ এ গার্ল ইন রোভার ইউনিট সেরাদের সেরা অর্থাৎ দেশসেরা নির্বাচিত হয়।

এই রোভার মুটে আর.এস.এল হিসাবে দায়িত্ব পালন করেন মুরারিচাঁদ কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ আব্দুল বাসিত ও জি.আর.এস.এল হিসাবে ছিলেন মুরারিচাঁদ কলেজ রোভার স্কাউট গ্রুপের সাবেক গার্ল ইন সিনিয়র রোভার মেট পার্বতী তালুকদার।

সার্বিক সহযোগিতা ও দিকনির্দেশনায় ছিলেন মুরারিচাঁদ কলেজের অধ্যক্ষ ও রোভার স্কাউট গ্রুপের সভাপতি প্রফেসর আবুল আনাম মো. রিয়াজ, উপাধ্যক্ষ ও গ্রুপ সহ-সভাপতি প্রফেসর সাইফুদ্দীন আহম্মদ, গ্রুপ সম্পাদক উডব্যাজার মোহাম্মদ আবদুল খালেক, আর.এস.এল ফৌজিয়া আজিজ, আর.এস.এল শেখ মো. নজরুল ইসলাম, আর.এস.এল উডব্যাজার শাহনাজ বেগম, আর.এস.এল মোহাম্মদ আব্দুল বাসিত এবং সাবেক রোভারবৃন্দ।

মুরারিচাঁদ কলেজ রোভার স্কাউট গ্রুপের বর্তমান ক্রু-কাউন্সিল সভাপতি সেলিম মাহমুদ বলেন, সুবর্ণজয়ন্তী রোভার মুট থেকে অনেক কিছু শিখেছি। স্যারসহ নয় জনের টিম ছিল আমাদের। আমরা সারাক্ষণ কাজ করেছি, বিভিন্ন গ্যাজেট তৈরি করেছি। কাজের ফাঁকে গান করেছি এবং সবাই মিলে ফুর্তি করেছি। সব মিলিয়ে এই নতুন অভিজ্ঞতা, অনেক উপভোগ্য ও আনন্দদায়ক ছিল। অন্যদিকে মেয়েদের ইউনিটে ছিল আরএসএল পার্বতী দিদি সহ নয় জন মেয়ে। যারা ছিল অদম্য সাহসী ও পরিশ্রমী। যার ফলে তারা দেশ সেরা হয়েছে। এই মুটে কিছু পক্ষপাতিত্ব না থাকলে আমাদের ঝুলিতে আরও অর্জন থাকতো। ভবিষ্যতে যাতে এরকম পক্ষপাতিত্ব না হয়, সেজন্য আমি সংশ্লিষ্টদের দৃষ্টি আকর্ষণ করি।

এবিষয়ে মুরারিচাঁদ কলেজের অধ্যক্ষ ও রোভার স্কাউট গ্রুপের সভাপতি প্রফেসর আবুল আনাম মো. রিয়াজ বলেন, এটি মুরারিচাঁদ কলেজ রোভার স্কাউট গ্রুপের এক অনন্য অর্জন। তারা সবসময়ই কলেজের সকল প্রোগ্রামে কষ্ট করেন। তাদের এ অর্জনে আমরা আনন্দিত। আশা করি তারা তাদের মেধা ও পরিশ্রমের দ্বারা তাদের অর্জন অব্যাহত রাখবেন এবং আরও অনন্য উচ্চতায় পৌঁছাবেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.