Sylhet Today 24 PRINT

শিক্ষার্থীদের জন্য বেসিক ফটোগ্রাফি কোর্স নিয়ে আসছে শাবিপ্রবির সুপা

শাবিপ্রবি প্রতিনিধি |  ১৯ মার্চ, ২০২৪

ফটোগ্রাফির জগতকে আরও শানিত করতে শিক্ষার্থীদের জন্য বেসিক ফটোগ্রাফিক কোর্স নিয়ে আসছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ফটোগ্রাফি ভিত্তিক সংগঠন ‌শাহজালাল ইউনিভার্সিটি ফটোগ্রাফারস অ্যাসোসিয়েশন (সুপা)। সংগঠনটির উদ্যোগে ৩৭তম বারের মতো কোর্সটি আয়োজন করা হচ্ছে।

বিষয়টি নিশ্চিত করেন সংগঠনটির সভাপতি আশিকুর রহমান সাকিব জানান, সুপা'র উদ্যোগে ৩৭ তম বেসিক ফটোগ্রাফি কোর্স (বিপিসি) আয়োজিত হতে যাচ্ছে। কোর্সটিতে সাস্টিয়ান, নন-সাস্টিয়ান সকলেই অংশগ্রহণের সুযোগ পাবেন। সোমবার ১৮ মার্চ থেকে ২১ মার্চ পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের অর্জুন তলায় সরাসরি কোর্স রেজিস্ট্রেশনের সুযোগ রয়েছে। এছাড়াও আগামী ১১ এপ্রিল পর্যন্ত অনলাইনে রেজিস্ট্রেশনের সুযোগ থাকছে। এতে সাস্টিয়ানদের জন্য রেজিস্ট্রেশন ফি ৫০০ টাকা এবং নন-সাস্টিয়ানদের জন্য ১০০০ টাকা নির্ধারণ করা হয়েছে।

তিনি আরও জানান, চারদিন ব্যাপী এ কোর্সটি আগামী ২৬ এপ্রিল অনুষ্ঠিত হবে। এতে ফটোগ্রাফির উপর বিভিন্ন কর্মশালা শেষে অংশগ্রহণকারীদের লিখিত ও ভাইভা পরীক্ষা নেয়া হবে। পরীক্ষাটি ১০০ নম্বরের হলেও এতে পাস মার্ক থাকবে ৪০ নম্বর। যারা পাস মার্ক পাবে তাদেরকে সার্টিফিকেট প্রদান করা হবে। পাশাপাশি কর্মশালার উপর বিভিন্ন অ্যাসাইনমেন্ট দেওয়া হবে, এতে বিজয়ীদের আকর্ষণীয় পুরস্কার প্রদান করা হবে।

প্রসঙ্গত, এই ফটোগ্রাফিক কোর্সে ফটোগ্রাফির ইন্ট্রোডাকশান, হিস্টোরি অফ ফটোগ্রাফি, অ্যানাটমি অফ ক্যামেরা, লাইট এবং লাইটিং, কম্পোজিশন, ক্যাটাগরি অফ ফটোগ্রাফি, ল্যাঙ্গুয়েজ অফ ইমেজ, মাস্টারস এবং এথিকস ইত্যাদির উপর ক্লাস নেওয়া হবে। এছাড়াও বিশেষ আকর্ষণ হিসেবে থাকছে ক্যামেরা ওয়ার্কশপ। কোর্সটির মাধ্যমে সংগঠনটির সদস্য হিসেবে অন্তর্ভুক্তি হওয়ার সুযোগ রয়েছে। এছাড়া কোর্সে রেজিষ্ট্রেশনকারীদের জন্য থাকছে ফ্রি পোর্টেট সেশন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.