Sylhet Today 24 PRINT

লিডিং ইউনিভার্সিটিতে কিরাত, আজান ও হামদ-নাত প্রতিযোগিতা অনুষ্ঠিত

সিলেটটুডে ডেস্ক |  ০৪ এপ্রিল, ২০২৪

পবিত্র মাহে রমজান উপলক্ষে সিলেটের বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটিতে কিরাত, আজান ও হামদ-নাত প্রতিযোগিতা ২০২৪ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৩ এপ্রিল ২০২৪) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

প্রতিযোগিতায় সিলেটের বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসা এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

বিকাল ২টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রাঙ্গণে অনুষ্ঠিত প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদেরকে পুরস্কার প্রদান করেন লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. সৈয়দ রাগীব আলী। এসময় বিশেষ অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার শ্রীযুক্ত বনমালী ভৌমিক উপস্থিত ছিলেন।

লিডিং ইউনিভার্সিটির ইসলামিক স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান ড. মুহাম্মদ জিয়াউর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. মফিজুল ইসলাম।

কিরাত প্রতিযোগিতায় প্রথম পশ্চিম সদর হাই স্কুল এবং কলেজের শিক্ষার্থী আদনান আব্দুল্লাহ লাবিব, দ্বিতীয় রাগীব-রাবেয়া তাফসীর কুরআন মাদ্রাসার শিক্ষার্থী আব্দুল্লাহ আল ফাহিম এবং তৃতীয় জিঙ্গাবাড়ি স্কুলের শিক্ষার্থী তাফরিহা জান্নাত মাহরিন।

আজান প্রতিযোগিতায় প্রথম শাহজালাল জামিয়া মাদ্রাসার শিক্ষার্থী অলিউর রহমান ও দ্বিতীয় মুস্তাফিজুর রহমান এবং তৃতীয় তানযীমুল উম্মাহ মাদ্রাসার হাফিজ মুহাম্মদ খালেদ।

হামদ-নাত প্রতিযোগিতায় প্রথম লিডিং ইউনিভার্সিটির ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী জামিউর রহমান, দ্বিতীয় সরকারি মদন মোহন কলেজের শিক্ষার্থী কাওসার হোসাইন এবং তৃতীয় লিডিং ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের শিক্ষার্থী তৃণা রানী তালুকদার।

চূড়ান্ত পর্বের কিরাত প্রতিযোগিতার বিচারক হিসেবে ছিলেন লিডিং ইউনিভার্সিটির ইসলামিক স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক ফজলে এলাহী মামুন, কামাল বাজার ফাজিল (ডিগ্রি) মাদ্রাসার সহকারী অধ্যাপক মাওলানা ডা. আব্দুস সালাম সালেহী এবং মাওলানা এখলাসুর রহমান।

হামদ-নাত প্রতিযোগিতার বিচারক ছিলেন লিডিং ইউনিভার্সিটির ইসলামিক স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক ফজলে এলাহী মামুন, প্রভাষক মুহাম্মদ মামুনুর রশিদ এবং মাওলানা আলাউর রহমান।

আজান প্রতিযোগিতায় বিচারক হিসেবে ছিলেন কামাল বাজার ফাজিল (ডিগ্রি) মাদ্রাসার সহকারী অধ্যাপক মাওলানা ডা. আব্দুস সালাম সালেহী, লিডিং ইউনিভার্সিটি জামে মসজিদের ইমাম হাফিজ মুহাম্মদ আব্দুল কাদির ও ঘাসীটুলা আলিম মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাওলানা আলাউর রহমান।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.