Sylhet Today 24 PRINT

শাবিপ্রবিতে ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি

শাবিপ্রবি প্রতিনিধি  |  ২৪ এপ্রিল, ২০২৪

পরিবেশের ভারসাম্য বজায় রাখতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) শাখা ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। এতে তিন দিনে ১৫’শ গাছ লাগাবে নেতাকর্মীরা।

বুধবার (২৪ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের হ্যান্ডবল গ্রাউন্ডের পাশে এ কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

এসময় উপাচার্য বলেন, ক্যাম্পাসে সুন্দর ও আলোকিত ও দূষণমুক্ত সকলের সহযোগিতা প্রয়োজন। এই ক্যাম্পাসে শহরের তুলনায় তাপমাত্রা ২/৩ ডিগ্রি কম থাকে। ক্যাম্পাসের রাস্তাঘাট উন্নয়ন, লেকখনন ও পরিবেশের জন্য উপকারী গাছ লাগিয়ে আমরা ক্যাম্পাসকে আরো সুন্দর করতে চাই। এতে পানির স্বাভাবিক প্রবাহ বন্ধ, গাছ কাটা, কোনো টিলা যেন ক্ষতিগ্রস্ত না হয় সেদিকে লক্ষ্য রাখা হবে।পরিবেশকে বিপন্ন করে আমরা কোনো উন্নয়ন কাজ করতে চাই না। এসময় বৃক্ষরোপন কর্মসূচির উদ্যোগ নেওয়ায় শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের ধন্যবাদ জানান উপাচার্য।  

বৃক্ষরোপনের শাখা ছাত্রলীগের সভাপতি মো. খলিলুর রহমান বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে আমরা শাবিপ্রবি ছাত্রলীগের নেতাকর্মীরা ক্যাম্পাসে গাছ লাগানোর উদ্যোগ নিয়েছি। আমরা তিন দিনে ১৫’শ গাছ লাগানোর পরিকল্পনা করেছি। আজ প্রথমদিন ক্যাম্পাসের প্রশাসনিক ভবন, ডরমিটরি, হল ও একাডেমিক ভবনের আশেপাশে বিশ্ববিদ্যালয়ের স্টেট শাখার পরামর্শে ৫০০ গাছ লাগিয়েছি। আগামী দুইদিনে আরো ১ হাজার গাছ লাগানো হবে।

উদ্বোধনকালে সভাপতি মো. খলিলুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. সজিবুর রহমানের সঞ্চালনায় উপস্থিত ছিলেন স্কুল অব এগ্রিকালচার অ্যান্ড মিনারেল সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. আবু সাঈদ আরফিন খাঁন, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. আলমগীর কবীর, স্টেট কর্মকর্তা অধ্যাপক ড. মো. রুমেল আহমেদ, বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ ও শাখা ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতাকর্মী প্রমুখ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.