Sylhet Today 24 PRINT

রুয়েটে ১ম বর্ষের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত: ক্লাশ শুরু হবে সোমবার

ডেস্ক রিপোর্ট |  ২৪ জানুয়ারী, ২০১৬

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট)এর প্রথম বর্ষ ২০১৫-২০১৬ সেশনের ক্লাশ শুরু হবে আগামীকাল সোমবার থেকে।

নির্ধারিত রুটিন অনুযায়ী সোমবার সকাল থেকে প্রথম বর্ষের প্রতিটি বিভাগের ক্লাশ শুরু হবে। ছাত্র-ছাত্রীদের নিজ দায়িত্বে ক্লাশ রুটিন জেনে নিয়ে ক্লাশে উপস্থিত হতে হবে। কোন শিক্ষার্থী ১০ শিক্ষা দিবস ক্লাশে অনুপস্থিত থাকলে তার ছাত্রত্ব বাতিল হয়ে যাবে।

এদিকে প্রথম বর্ষের নবাগত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন সভা রবিবার বিকেলে কেন্দ্রীয় অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে। ওরিয়েন্টেশনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপাচার্য প্রফেসর ড. মোহাঃ রফিকুল আলম বেগ। তিনি নবাগত শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে বলেন, রুয়েট আজ সেশনজটমুক্ত বিশ্ববিদ্যালয় হতে চলেছে। প্রতি বছর এখানে যুগোপযোগি নতুন নতুন বিভাগ খোলা হচ্ছে। সরকারের সার্বিক সহায়তায় নানা অবকাঠামোগত উন্নয়ন চলছে। খুব শিঘ্রই রুয়েট দেশের একটি মডেল বিশ্ববিদ্যালয় হিসেবে পরিগনিত হবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

ছাত্রকল্যাণ পরিচালক প্রফেসর ড. এন. এইচ. এম কামরুজ্জামান সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত ওরিয়েন্টেশন সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন যন্ত্রকৌশল অনুষদের ডীন ও শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. নীরেন্দ্র নাথ মুস্তাফি, ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার প্রফেসর ড. মোঃ মোশাররাফ হোসেন ও কেন্দ্রীয় কম্পিউটার সেন্টারের ইনচার্জ প্রফেসর ড. মোঃ শহীদ উদ জামান। ওরিয়েন্টেশনে বিভিন্ন অনুষদের ডীন, বিভাগীয় প্রধান ও শিক্ষনগন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রথম বর্ষের নবাগত শিক্ষার্থীদের আবাসন ব্যবস্থা নিজ দায়িত্বে করতে হবে। এই মূহুর্তে কোন শিক্ষার্থীকে রুয়েটের আবাসিক হলে থাকার ব্যবস্থা করা সম্ভব নয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.